শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার  » «   বাংলা একাডেমির সুপারিশে বদলে গেল বাংলা বর্ষপঞ্জি  » «   ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ  » «   মার্কিন প্রতিনিধি পরিষদে হংকং ‘ডেমোক্রেসি অ্যাক্ট’ পাস  » «   গুগল ম্যাপে আবরারের নামে হল, খুনিদের নামে শৌচাগার  » «   গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা  » «   দক্ষিণ আফ্রিকায় মসজিদে যাওয়ার পথে গুলিতে বাংলাদেশির মৃত্যু  » «   তুরস্কের বিরুদ্ধে লড়তে কুর্দিদের ‘প্রশিক্ষণ দিয়েছিল’ যুক্তরাষ্ট্র  » «   অপরাধ প্রতিরোধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন: পুলিশ সুপার  » «   আবরার হত্যা: ২০ জনকে আসামি করে চার্জশিট হচ্ছে  » «   কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক  » «   জাবির গণরুম: ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন  » «   কতগুলো বাটপার আছে যারা জাতীয় নেতা: ভিপি নুর  » «   ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে  » «   ভারতে পালানোর সময় আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার  » «  

কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্ক সফরে রাশিয়ার প্রেসেডেন্ট ভ্লাদিমির পুতিন পবিত্র ধর্মগ্রন্থ কোরআনের একটি আয়াতকে উদ্ধৃতি দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন। ওই আয়াতটি কোরআনের অন্যতম সূরা আল-ইমরানের।

ইয়েমেনে সৌদি আরব জোটের নেতৃত্বে কয়েক বছর ধরে যুদ্ধ চলছে। সেই যুদ্ধের অবসানের আহ্বান জানিয়ে তিনি ওই উদ্ধৃতি দেন। সম্প্রতি ইয়েমেন থেকে সৌদির রাষ্ট্রীয় তেল স্থাপনায় হামলা চালানো হয়। হামলাকারীরা ইয়েমেনে যুদ্ধ বন্ধের দাবি জানিয়েছে। ওই হামলায় তেল স্থাপনায় ক্ষয়ক্ষতি হয় এবং তেলের উৎপাদনেও তা নেতিবাচক প্রভাব ফেলেছে। এ হামলার জন্য সৌদি ও তার মিত্র যুক্তরাষ্ট্র সরাসরি ইরানকে দায়ী করেছে।

তুরস্কের আঙ্কারায় আয়োজিত যে অনুষ্ঠানে পুতিন কোরআনের উদ্ধৃতিটি দিয়েছেন সেখানে হাজির ছিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। আয়াতটির কিছু অংশ হল, তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ করো, যখন তোমরা ছিলে পরস্পরের শত্রু। অতঃপর তিনি তোমাদের অন্তরে সদ্ভাব সৃষ্টি করলেন, ফলে তার অনুগ্রহে তোমরা পরস্পর ভাই হয়ে গেলে। পুতিন কোরআনের উদ্ধৃতি দিয়ে কৌতুকের ছলে সৌদি আরবকে রাশিয়া থেকে আকাশসীমা প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয়েরও আহ্বান জানান।

সূত্র: আরটি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: