বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?



আন্তর্জাতিক ডেস্ক:: বহুদিন আগে থেকেই উত্তর কোরিয়ার ‘পবিত্র পর্বতে’ ওঠার স্বপ্ন ছিল দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের। বৃহস্পতিবার তার সে স্বপ্ন পূরণ করেন উত্তর কোরিয়ার প্রধান কিম। বিশ্বের প্রথম কোনো রাষ্ট্র নেতা হিসেবে মুনকে ওই পর্বতে ওঠার সুযোগ দিলেন উত্তর কোরিয়ার এই নেতা। এ সময় সঙ্গে ছিলেন তাদের স্ত্রী।

জানা যায়, তিন দিনের এক ঐতিহাসিক সফরে গত মঙ্গলবার পিয়ংইয়ং যান দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনে। সফরের শেষ দিন বৃহস্পতিবার দুই কোরিয়ার ঐক্যের প্রতীক হিসেবে মুনকে দুই হাজার ৭৪৪ মিটার উচ্চতাবিশিষ্ট উত্তর কোরিয়ার পবিত্র পর্বত মাউন্ট পায়েকতুতে নিয়ে যান কিম। চীন সীমান্তে এই আগ্নেয় পর্বতটির অবস্থান।

কোরীয় লোকগাথায় একে পবিত্র স্থান হিসেবে বিবেচনা করা হয়। কোরীয় জাতির আধ্যাত্মিক উৎসস্থানও বলা হয় একে। কিম পরিবারের বীরত্ব প্রচারেও এ পর্বতের ভূমিকা রয়েছে। কিম জং উনের বাবা কিম জং ইলের যে জীবনী রয়েছে তাতে বলা আছে পায়েকতু পর্বতের চূড়ায় তার জন্ম। কিম প্রায়ই এ পর্বতের চূড়ায় ওঠেন। কিমের ঘনিষ্ঠ কিছু সহযোগী ছাড়া আর কাউকে সেখানে যেতে দেয়া হয় না।

সূত্র: রয়টার্স

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: