শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «  

কৃষকদের স্বপ্নের মত হাসিনাও তলিয়ে যাবে



নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জে কৃষকের স্বপ্ন যেভাবে পানিতে তলিয়ে গেছে ঠিক তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তলিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী দল বিনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় ভারতীয় নদীর পানির ঢলে ক্ষতিগ্রস্ত এলাকাকে রাষ্ট্রীয়ভাবে দুর্গত এলাকা ঘোষণা করা এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের সুদসহ লোন মওকুফ করে ব্যাপক ত্রাণ কার্যক্রম চালানোর দাবিতে বাংলাদেশ কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজ ভারতীয় নদীগুলোর পানির ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় কৃষকদের স্বপ্নের ফসল তলিয়ে গেছে। যে কৃষকরা তাদের শ্রম দিয়ে জাতীর খাদ্য যোগায়, যে কৃষক জাতির চালিকাশক্তি তাদের স্বপ্নই আজ পানিতে তলিয়ে গেছে। বর্তমান প্রধানমন্ত্রী সবসময় বলেন “তার সরকার কৃষকবান্ধব সরকার।” কিন্ত আজ তিনি কৃষকদের দুর্দশা দেখতে যাননি। আজ কৃষকদের স্বপ্ন তলিয়ে গেছে, এক সময় তিনিও তলিয়ে যাবেন।

একমাত্র বিএনপি ছাড়া কৃষকদের কষ্ট কেউ বুঝে না দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত গেছেন, এখন ভুটান যাবেন কিন্তু নেত্রকোনায় যাওয়ার সময় তার হয় না। কৃষকদের কষ্ট দেখার সময় তিনি পান না। কৃষক দলের সহ সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বিএনপি নেতা আবু নাসের রহমতুল্লাহ সহ সংগঠনের নেতা কর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: