বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

কৃষকদের স্বপ্নের মত হাসিনাও তলিয়ে যাবে



নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জে কৃষকের স্বপ্ন যেভাবে পানিতে তলিয়ে গেছে ঠিক তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তলিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী দল বিনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় ভারতীয় নদীর পানির ঢলে ক্ষতিগ্রস্ত এলাকাকে রাষ্ট্রীয়ভাবে দুর্গত এলাকা ঘোষণা করা এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের সুদসহ লোন মওকুফ করে ব্যাপক ত্রাণ কার্যক্রম চালানোর দাবিতে বাংলাদেশ কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজ ভারতীয় নদীগুলোর পানির ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় কৃষকদের স্বপ্নের ফসল তলিয়ে গেছে। যে কৃষকরা তাদের শ্রম দিয়ে জাতীর খাদ্য যোগায়, যে কৃষক জাতির চালিকাশক্তি তাদের স্বপ্নই আজ পানিতে তলিয়ে গেছে। বর্তমান প্রধানমন্ত্রী সবসময় বলেন “তার সরকার কৃষকবান্ধব সরকার।” কিন্ত আজ তিনি কৃষকদের দুর্দশা দেখতে যাননি। আজ কৃষকদের স্বপ্ন তলিয়ে গেছে, এক সময় তিনিও তলিয়ে যাবেন।

একমাত্র বিএনপি ছাড়া কৃষকদের কষ্ট কেউ বুঝে না দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত গেছেন, এখন ভুটান যাবেন কিন্তু নেত্রকোনায় যাওয়ার সময় তার হয় না। কৃষকদের কষ্ট দেখার সময় তিনি পান না। কৃষক দলের সহ সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বিএনপি নেতা আবু নাসের রহমতুল্লাহ সহ সংগঠনের নেতা কর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: