রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

কৃষকদের স্বপ্নের মত হাসিনাও তলিয়ে যাবে



নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জে কৃষকের স্বপ্ন যেভাবে পানিতে তলিয়ে গেছে ঠিক তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তলিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী দল বিনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় ভারতীয় নদীর পানির ঢলে ক্ষতিগ্রস্ত এলাকাকে রাষ্ট্রীয়ভাবে দুর্গত এলাকা ঘোষণা করা এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের সুদসহ লোন মওকুফ করে ব্যাপক ত্রাণ কার্যক্রম চালানোর দাবিতে বাংলাদেশ কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজ ভারতীয় নদীগুলোর পানির ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কিশোরগঞ্জ জেলার হাওড় এলাকায় কৃষকদের স্বপ্নের ফসল তলিয়ে গেছে। যে কৃষকরা তাদের শ্রম দিয়ে জাতীর খাদ্য যোগায়, যে কৃষক জাতির চালিকাশক্তি তাদের স্বপ্নই আজ পানিতে তলিয়ে গেছে। বর্তমান প্রধানমন্ত্রী সবসময় বলেন “তার সরকার কৃষকবান্ধব সরকার।” কিন্ত আজ তিনি কৃষকদের দুর্দশা দেখতে যাননি। আজ কৃষকদের স্বপ্ন তলিয়ে গেছে, এক সময় তিনিও তলিয়ে যাবেন।

একমাত্র বিএনপি ছাড়া কৃষকদের কষ্ট কেউ বুঝে না দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত গেছেন, এখন ভুটান যাবেন কিন্তু নেত্রকোনায় যাওয়ার সময় তার হয় না। কৃষকদের কষ্ট দেখার সময় তিনি পান না। কৃষক দলের সহ সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বিএনপি নেতা আবু নাসের রহমতুল্লাহ সহ সংগঠনের নেতা কর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: