মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

কুয়েতে কবিতা সন্ধ্যায় দেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদ



প্রবাস ডেস্ক:: আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। দেশে সেই ফুলের মতো শিশুরা কতিপয় নরপশুর দ্বারা ধর্ষিত ও হত্যার শিকার হচ্ছে মাঝে মধ্যেই। এটা শুধু সমাজের অবক্ষয় নয়, এটা সমগ্র জাতির অবক্ষয়। এই শিশু ও নারীর ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের ফাঁসি কার্যকর করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন কুয়েত প্রবাসী কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা।

এ লক্ষ্যে গত ১০ মে কুয়েতের হাসাবিয়া ফেরদৌস হোটেলে সম্মিলিত কবি সাহিত্যিক সাংবাদিক ও পত্রিকার সম্পাদকমণ্ডলীর সমন্বয়ে প্রতিবাদ, আলোচনা ও কবিতা সন্ধ্যায় এ দাবি জানানো হয়।

কবি আব্দুর রহিমের সভাপতিত্বে ও কবি বাবুল মুন্সির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও আজকের সূর্যোদয় পত্রিকার কুয়েত ব্যুরো প্রধান মো. ইয়াকুব।

বিশেষ অতিথি ছিলেন কবি আব্দুল মালিক, সনজীব ভদ্র চন্দন, এইচ এম হুমায়ন কবির, শেখ লিটন সরকার, বেলাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী শরীফ উদ্দিন লিটন, স্মরণ শিখা ম্যাগাজিনের সহকারী সম্পাদক রফিকুল ইসলাম সুমন ও কবি সাংবাদিক শেখ আব্দুল আহাদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো. জাহাঙ্গীর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: