রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

কুরআন ও ধর্মীয়গ্রন্থ আমদানিতে আলজেরিয়ায় নতুন আইন



কুরআন ও ধর্মীয়গ্রন্থ আমদানিতে আলজেরিয়ায় নতুন আইন

সম্প্রতি আলজেরিয়ায় কুরআনুল কারিমের নতুন পাণ্ডুলিপি ও ধর্মীয় গ্রন্থ আমদানিতে নতুন আইন প্রণয়ন করা হয়েছে। দেশটির ধর্মমন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া কোনো ধর্মীয় বই এবং কুরআনের নতুন পাণ্ডুলিপি আমদানি বা ছাপানো যাবে না। খবর ইকনা।

আলজেরিয়ার প্রধানমন্ত্রী আবদুল মালেক সিলাল কর্তৃক প্রণয়নকৃত আইনে দেশটির কোনো আমদানিকারকই ধর্ম মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া ইসলামি বই এবং কুরআনের পাণ্ডুলিপি আমদানি করতে পারবে না।

নতুন জারিকৃত আইন অনুযায়ী ইসলামি বই এবং কুরআনের নতুন পাণ্ডুলিপি আমদানি বা ছাপানোর আগে ধর্ম মন্ত্রণালয়ের নিকট সেই পাণ্ডুলিপি ও বই জমা দিতে হবে।

এ সব বই বা পাণ্ডুলিপি যাচাই-বাচাই-পর্যালোচনার পর যদি দেশের ধর্মীয় ঐক্যের পরিপন্থী না হয় তবে সে সব বই এবং পাণ্ডুলিপি আমদানি বা প্রিন্ট করতে কোনো বাঁধা নেই এবং তা আমদানি বা প্রিন্ট করতে অনুমতে দেয়া হবে।

যাচাই ও পর্যালোচনা জন্য ধর্মমন্ত্রণালয়ে ধর্ম বিষয়ক পঠন কমিটি রয়েছে। যারা এ সব বই বা পাণ্ডুলিপি যাচাই সাপেক্ষে অনুমোদন দেবে অথবা প্রত্যাখ্যান করবে।

যারা এ আইন অমান্য করবে তাদের লাইসেন্স বাতিল করার হবে বলেও জানান তারা।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: