বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «   প্রশ্নফাঁস ও কোচিং বাণিজ্য বন্ধসহ ৫ নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী  » «  

কুমিল্লা মেডিকেলের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট



কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতি সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

গত ৯, ১০ ও ১১ জুলাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে এই রিট দায়ের করা হয়।

কুমিল্লা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব ঢাকা’র (সিজেএডি) সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদার আবেদনকারী হয়ে জনস্বার্থে হাইকোর্টে এ রিটটি দায়ের করেন।

রিটের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী সাংবাদিকদের জানান, দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘সবখানেই নাই নাই’ , ‘ডাক্তারের আশায় থেকে রোগী তো মরে যাবে’ এবং ‘সব জানেন দেলোয়ার’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনের আলোকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতির বিষয়ে পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এই রিট পিটিশনের শুনানি হতে পারে।

অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী জানান, জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হাসপাতালসমূহে বিদ্যমান অনিয়ম অব্যবস্থাপনা দূরীকরণে আদালতের নির্দেশনা প্রার্থনা করা হবে। রিটে স্বাস্থ্য সচিব, উপ সচিব (হাসপাতাল), স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকসহ ৬জনকে রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়েছে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: