বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

কুমিল্লা মেডিকেলের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট



কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতি সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

গত ৯, ১০ ও ১১ জুলাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে এই রিট দায়ের করা হয়।

কুমিল্লা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব ঢাকা’র (সিজেএডি) সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদার আবেদনকারী হয়ে জনস্বার্থে হাইকোর্টে এ রিটটি দায়ের করেন।

রিটের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী সাংবাদিকদের জানান, দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘সবখানেই নাই নাই’ , ‘ডাক্তারের আশায় থেকে রোগী তো মরে যাবে’ এবং ‘সব জানেন দেলোয়ার’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনের আলোকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দুর্নীতির বিষয়ে পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এই রিট পিটিশনের শুনানি হতে পারে।

অ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফী জানান, জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হাসপাতালসমূহে বিদ্যমান অনিয়ম অব্যবস্থাপনা দূরীকরণে আদালতের নির্দেশনা প্রার্থনা করা হবে। রিটে স্বাস্থ্য সচিব, উপ সচিব (হাসপাতাল), স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকসহ ৬জনকে রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়েছে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: