বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

কুমিল্লায় এক দিনে ৪ খুন



কুমিল্লায় একদিনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও গৃহবধূসহসহ ৫ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোতয়ালী থানা, দাউদকান্দি, চান্দিনাসহ বিভিন্ন থানায় গতকাল পৃথক হত্যা মামলা দায়ের করা হয়েছে। এর জেলার চান্দিনা গৃহবধূ, দাউদকান্দিতে অজ্ঞাত লাশ, কুমিল্লা নগরীর চর্থা ও কান্দিরপাড়ে ২টি পৃথক ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ ৪ জন নিহত হয়।

রোববার রাতে চর্থার তালতলায় চাচাদের হামলায় জিয়াউর রহমান সানি (৩৫) এবং নগরীর নজরুল এভিনিউ সড়কের সিটি ব্যাংকের সামনে প্রতিপক্ষের হামলায় শাহজাহাদা (২০) নামে ব্রিটানিয়া ভার্সিটির এক শিক্ষার্থী, চান্দিনায় রুনা আক্তার (২২)নামে এক গৃহবধূ খুন হন। দাউদকান্দির উপজেলার বাসরা গ্রামে এক ডোবা থেকে এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, শনিবার সন্ধ্যায় কুমিল্লার চর্থা এলাকায় জিয়াউর রহমান সানি নামে এক যুবককে পিটিয়ে গুরুতর আহত করে তার দুই চাচা ও চাচাতো ভাইয়েরা। হামলার পর রাত সোয়া ১১টার কুমিল্লা জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়েছে। নিহত সানি চর্থা তালতলা এলাকার আনিসুর রহমান জালালের পুত্র।

সানির স্ত্রী ফারহানা হক লিমা অভিযোগ করেন, পূর্ব শত্রুতার জের ধরে সানির চাচা মিজানু রহমান জামাল ও মফিজুর রহমান কামাল এবং তাদের সন্তানেরা শনিবার সন্ধ্যায় তার ঘরে প্রবেশ করে তাকে এলোপাথারি মারধর ও বুকে পিঠে রড দিয়ে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় সন্ধ্যায় সানিকে কুমিল্লা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়া হয়। বাড়িতে অবস্থার অবনতি ঘটলে রাত ১১টার দিকে তাকে আবারো সদর হাসপাতালে আনা হয়। সেখানে মারা যান সানি।

স্থানীয় ও পরিবার সুত্র জানায়, নিহত শাহজাদার সাথে কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র সাফায়াতের বন্ধুত্ব ছিল।
কিছু দিন যাবৎ তাদের মধ্যে বিরোধ চলছিল। শনিবার সন্ধ্যায় নগরীর নজরুল এভিনিউ এলাকায় সাফায়াতসহ আরও ৩/৪ জন শাহজাদাকে কুপিয়ে মারাত্মক আহত করে পালিয়ে যায়। পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে মামলা করার প্রস্তুতি চলছে। গন্ডগোলের উদ্দেশ্যে পূর্বপরিকল্পিত ভাবেই সানির চাচারা এ ঘটনা ঘটিয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানান, বুকে পিঠে আঘাত নিয়ে সন্ধ্যায় সানি জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি যান। পরে রাত ১১টার দিকে তার স্ত্রী তাকে আবারো হাসপাতালে নিয়ে আসেন। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে বিশ্ববিদ্যায় ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে তারই বন্ধুরা। সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর নজরুল এভিনিউ এলাকায় এ শাহজাদা (২০) নামের এই যুবক কে কুপিয়ে আহত করে এক সময়ে সহপাঠিরা। আহত শাহজাদাকে উদ্ধার করে প্রথমে কুমেক হাসপাতাল নিয়ে যায় স্থানীয়রা। চিকিৎসাধিন সময় শাহজাদার তার অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে। ঢাকায় নেয়ার পথে রাত ১০টায় তার মৃত্যু ঘটে । কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সে নগরীর সুজানগর এলাকার সহিদ মিয়ার ছেলে।

শাহজাদা নিহতের ঘটনাস্থলে পড়ে থাকা একটি ব্যাগের সূত্র ধরে অর্পণ নামে এক ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সে নগরীর মডার্ন স্কুলের নবম শ্রেণির ছাত্র। রাত পৌনে ১১টায় কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে চান্দিনা প্রায় দুই বছর পূর্বে পারিবারিক আয়োজনে বিবাহ হয় তাদের। বিবাহের পর স্বামী বিদেশ চলে গেলেও বিভিন্ন অযুহাতে মানসিক ভাবে নির্যাতন করে স্বামী আবু মুছা এবং শারীরিক ভাবে নির্যাতন করে শ্বশুর বাড়ির লোকজন। এর মধ্যে এক সন্তানও লাভ করেন রুনা। গত এক মাস পূর্বে স্বামী বিদেশ থেকে আসার পর তার উপর চালায় শারীরিক ও মানসিক নির্যাতন। শুক্রবার সকালে তাকে এলোপাথারী মারধর করলে এক পর্যায়ে মৃত্যু হয় গৃহবধু রুনার। এ ঘটনার পর নিহতের শ্বশুর বাড়ির লোকজন আত্মগোপন করে এবং খবর পেয়ে শুক্রবার রাতে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করেন।

এব্যাপারে চান্দিনা থানা অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, ‘নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তও করা হয়েছে। নিহতের পিতা শাহ আলম স্বামীসহ দুইজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Sponsored by Revcontent
Unbelievable German WW2 Photo Stuns Americans

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: