সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

কুমারী পূজায় প্রতিমা মুসলিম মেয়ে



আন্তর্জাতিক ডেস্ক:: কলকাতার দুর্গাপূজায় অষ্টমী তিথিতে কুমারী পূজাকে কেন্দ্র করে কলকাতার সন্নিকটে বাগুইআটির পূজা মণ্ডপ ধারক ও বাহক হয়ে রইল সাম্প্রদায়িক সম্প্রীতির। বাগুইআটির দত্তবাড়িতে মহাষ্টমীর পূজায় কুমারী রূপে পূজিত হলেন মুসলিম পরিবারের এক শিশু। নাম ফতিমা, বয়েস চার বছর।

বাগুইআটির বাসিন্দা তমাল দত্ত ২০১৩ সাল থেকে নিজের বাড়িতেই পূজা করে আসছেন। পেশায় ইঞ্জিনিয়ার তমালবাবুর দীর্ঘদিনের ইচ্ছা বাড়ির পুজোয় হিন্দু নয় এমন কোনো মেয়েকে দেবী দুর্গা হিসেবে পূজা করা। সেই ইচ্ছা পূর্ণ হলো এতদিনে। তমালবাবুর এই বাসনা জানতে পেরে এগিয়ে আসেন কামারহাটির বাসিন্দা মুহম্মদ ইব্রাহিম। মুহম্মদ ইব্রাহিমের ভাগ্নি চার বছরের ছোট্ট ফতিমা রোববার অষ্টমীর দিন কুমারী রুপে পূজিত হলো বাগুইআটির দত্তবাড়িতে।

আগ্রার ফতেপুর সিক্রিতে মুদি দোকানে কাজ করেন ফতিমার বাবা মহম্মদ তাহির। মা ও বাবার সঙ্গে ফতিমাও থাকে সেখানে। তমালবাবুর ইচ্ছা ইব্রাহিমের মুখে শুনে সুদূর আগ্রা থেকে মেয়েকে নিয়ে কলকাতায় ছুটে আসেন তাহির ও তার স্ত্রী বুশরা। অষ্টমীর সকালে বাগুইআটির দত্তবাড়িতে পূজিতা হয় মুসলিম সম্প্রদায়ের কুমারী কন্যা ফতিমা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: