বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

কুকুর-বিড়ালের মাংস খাওয়া বন্ধ করতে চায় ভিয়েতনাম



আন্তর্জাতিক ডেস্ক:: ভিয়েতনামের রাজধানী হানয়তে কুকুর এবং বিড়ালের মাংস খাওয়া বন্ধ করতে শহরটির নাগরিদকের সরকারের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে কুকুরের মাংস খেলে জলাতঙ্ক রোগ ছড়াতে পারে এবং শহরটির সুনাম নষ্ট হতে পারে। এছাড়াও প্রাণীদের হিংস্র ভাবে হত্যা বন্ধে সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে। খবর বিবিসির।

হানয় পিপলস কমিটি নামে একটি সংস্থা জানায়, কুকুরের মাংস খাওয়ার রীতি আধুনিক এবং সভ্য রাজধানীর ছবিকে বিবর্ণ করে দিতে পারে। শহরটির সরকারি অধিদপ্তর থেকে বলা হয় কুকুরের মাংস খেলে জলাতঙ্কের মত রোগ ছড়াতে পারে। হানয়ের প্রায় ২ হাজারের বেশি দোকান এখনও কুকুর এবং বিড়ালের মাংস বিক্রি করে। হানয় পিপলস কমিটি আরও বলছে, প্রাণীদের হিংস্র ভাবে হত্যা করা বন্ধে এই উদ্যোগ নেয়া হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, হানয়তে প্রায় ৪৯ হাজার কুকুর এবং বিড়াল রয়েছে যার বেশিরভাগ পোষা। এদিকে হানয়ের সাধারণ মানুষ সরকারের এইরকম আহবানে সাড়া দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে এর পক্ষে তাদের মত দিচ্ছে । কিন্তু অনেকেই বলছে দীর্ঘদিন ধরে চলে আসা এই খাদ্যাভ্যাস বন্ধ করা সরকারের জন্য কঠিন হবে।

ড্যাং কুয়াং নামের একজন ফেসবুকে লেখেন, এটা সম্পূর্ণভাবে নিষেধ করা উচিত নয়। এতে অনেকের স্বাধীনতা হরণ করা হবে। সরকার কুকুর বা বিড়ালের মাংসে অতিরিক্ত কর বসাতে পারে অথবা কোন নির্দিষ্ট স্থানে বিক্রির অনুমতি দিতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: