বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

কুকুর-বিড়ালের মাংস খাওয়া বন্ধ করতে চায় ভিয়েতনাম



আন্তর্জাতিক ডেস্ক:: ভিয়েতনামের রাজধানী হানয়তে কুকুর এবং বিড়ালের মাংস খাওয়া বন্ধ করতে শহরটির নাগরিদকের সরকারের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে কুকুরের মাংস খেলে জলাতঙ্ক রোগ ছড়াতে পারে এবং শহরটির সুনাম নষ্ট হতে পারে। এছাড়াও প্রাণীদের হিংস্র ভাবে হত্যা বন্ধে সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে। খবর বিবিসির।

হানয় পিপলস কমিটি নামে একটি সংস্থা জানায়, কুকুরের মাংস খাওয়ার রীতি আধুনিক এবং সভ্য রাজধানীর ছবিকে বিবর্ণ করে দিতে পারে। শহরটির সরকারি অধিদপ্তর থেকে বলা হয় কুকুরের মাংস খেলে জলাতঙ্কের মত রোগ ছড়াতে পারে। হানয়ের প্রায় ২ হাজারের বেশি দোকান এখনও কুকুর এবং বিড়ালের মাংস বিক্রি করে। হানয় পিপলস কমিটি আরও বলছে, প্রাণীদের হিংস্র ভাবে হত্যা করা বন্ধে এই উদ্যোগ নেয়া হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, হানয়তে প্রায় ৪৯ হাজার কুকুর এবং বিড়াল রয়েছে যার বেশিরভাগ পোষা। এদিকে হানয়ের সাধারণ মানুষ সরকারের এইরকম আহবানে সাড়া দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে এর পক্ষে তাদের মত দিচ্ছে । কিন্তু অনেকেই বলছে দীর্ঘদিন ধরে চলে আসা এই খাদ্যাভ্যাস বন্ধ করা সরকারের জন্য কঠিন হবে।

ড্যাং কুয়াং নামের একজন ফেসবুকে লেখেন, এটা সম্পূর্ণভাবে নিষেধ করা উচিত নয়। এতে অনেকের স্বাধীনতা হরণ করা হবে। সরকার কুকুর বা বিড়ালের মাংসে অতিরিক্ত কর বসাতে পারে অথবা কোন নির্দিষ্ট স্থানে বিক্রির অনুমতি দিতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: