মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

কীভাবে বুঝবেন ‘প্রেমিক’ আপনাকে নিয়ে খেলছেন?



লাইফস্টাইল ডেস্ক::বর্তমান সমাজে প্রেম-ভালোবাসা কমন একটি বিষয়। কিন্তু অনেক মেয়েই সমাজে এখন ভালো ছেলে পাওয়া ভাগ্যের ব্যাপার বলে মনে করছেন৷ তবে ভালো ছেলে যে একেবারে নেই তাও কিন্তু নয়৷ অনেকে সর্বদা কিছুটা ভয়ে শঙ্কিত থাকেন, তার প্রেমিক অসচ্চরিত্রের নয় তো? এই ভয় চিরতরে নির্মূল করার জন্য খুব সাধারণ কয়েকটি সহজ উপায় আছে৷ খবর কলকাতা২৪।

জেনে নিন সেই সহজ উপায় গুলো- তাহলে আপনিও সে সম্পর্কে সচেতন হতে পারবেন৷

একটু ভাবুন, সে কিভাবে নিজেকে প্রেজেন্ট করেছিল?
আপনার সঙ্গে তার যখন পরিচয় হয়, সে কি নিজেকে জাহির করেছিল? সোজা কথায় নিজের গাড়ি, টাকা, সম্পত্তি বা হেন আছে, তেন আছে বলেছিল? আর তার সাজপোশাক? সেটা কেমন ছিল? খুব জমকালো জামা বা অ্যাকসেসারিজ পরেছিল? আর সেটা নিয়ে যথেষ্ট দেখন দারি চালাচ্ছিল? তাহলে কিন্তু সতর্ক হন৷ এই ধরনের পুরুষরা সাধারণত মেয়েদের পটানোর তালে থাকে৷ নিজেদের ‘প্রাইস ট্যাগ’ দিয়ে ইমপ্রেশন জমাতে চায়৷

একটু ভাবুন, কথা ও কাজের মধ্যে পার্থক্য রয়েছে কিনা?
আপনার কাছে সে যেভাবে নিজেকে জাহির করেছে, ব্যক্তিগত জীবনে কি সে তাই কিনা? নাকি তার কথা এবং কাজের মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে? যেমন ধরুন, আপনাকে সে নিজের থেকেও বেশি ভালোবাসে ক্রমাগত এমন কথা বলে যাচ্ছে৷ অথচ নিজের পরিবার বা বন্ধুদের সঙ্গে আলাপের কোনো ইচ্ছা প্রকাশ করছে না, তাহলে বুঝে নেবেন এখানে অবশ্যই কোনো গলদ আছে। আপনাকে হয়তো সে চির জীবনের জন্য কাছে রাখতে চায় না৷ তার উদ্দেশ্য হাছিল হলে কেটে পড়বে।

একটু ভেবে দেখুন, প্রচুর পরিমাণ লেট নাইট করে কিনা?
ছেলে মানুষের লেট নাইটের অভ্যাস একটু আধটু থাকেই। এটা অনেকেরই থাকে৷ কিন্তু যদি সে আপনার সঙ্গে শুধু লেট নাইটেই দেখা করে। লেট নাইট ছাড়া তার আর সময় নেই, তাহলে আপনি সাবধান৷ কেননা, এখানে অন্য কোনো মতলব থাকতে পারে৷ আর যদি সে আপনার সঙ্গে দিনেও ততটাই সাবলীল, যতটা রাতেও, তাহলে চিন্তার কোনো কারণ নেই৷ সেক্ষেত্রে কোনো সমস্যা নেই।

একটু ভাবুন, অতিরিক্ত সুখ্যাতি করে কিনা?
তোমার এইটা ভালো, সেইটা ভালো৷ তোমার সব ভালো৷ তার মুখে আপনি শুধু ভালো আর ভালো৷ সে কি এমনটি ক্রমাগই বলে? আপনার মধ্যে কোনো ভুল বা খুঁত তার নজরে পড়ে না? এটাও কিন্তু ভালো লক্ষণ নয়৷ প্রতিটি মানুষেরই কিছু না কিছু ভালো-খারাপ দিক থাকে৷ আপনার মধ্যে সে যদি কোনো খারাপ দিক না খুঁজে পায়, তাহলে সময় থাকতেই সচেতন হয়ে যাওয়া ভালো আপনার জন্য৷

একটু ভাবুন, আপনার সঙ্গে দেখা করার পর ফোন করে কিনা?
আপনার সঙ্গে দেখা করল, কথা বলল, সময় কাটালেন, সবই করলেন৷ এক কথাই যাকে ডেট করা বলে, তার পুরোটাই হল৷ কিন্তু বাড়ি ফেরার পর সে আপনাকে ভুলে গেল৷ বাড়ি পৌঁছানোর পর সে আর আপনার সঙ্গে যোগাযোগই করল না৷ এমন ক্ষেত্রে বেশিরভাগ সময় হয় সেই পুরুষ সঙ্গী আপনাকে নিয়ে খেলছেন৷ শুধু মাত্র তার উদ্দেশ্য হাছিলের জন্য হয়তো আপনাকে ব্যবহার করছে৷ এমন হলে সচেতন হোন আপনি।

আবার এটাও ঠিক যে সব সময় এগুলো সঠিক হবে, তাও কিন্তু নয়৷ তবে, বেশিরভাগ ক্ষেত্রে অসচ্চরিত্র মানুষের এই ‘গুণ’ গুলি থাকে৷ সেই সাথে এটাও সরণে রাখা প্রয়োজন ব্যতিক্রম সবকিছুরই থাকে, আছে এবং থাকবেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: