রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

কি হতে যাচ্ছে বাংলাদেশের আগামী ভবিষ্যৎ



নিউজ ডেস্ক ::

আমার মনে হয় রোহিঙ্গা নিয়ে বাংলাদেশে একটি কঠিন বিপদের গন্ধ পাওয়া যাচ্ছে। আমার ছোট চিন্তা থেকে এটা বলে রাখলাম। এটা একদিন ঠিকই বাস্তবে প্রফলিত হবে। আমাদের উচিত হবে ভেবে চিন্তে পা ফেলা এবং অন্য সব ক্ষমতাধর রাষ্ট্রর সাহায্যের মাধ্যমে এগিয়ে যাওয়া এবং এই সমস্যার মোকাবেলা করা। অনেকে বলেন মিয়ানমারের উপর হামলা করা হোক। আমি বলবো আবেগ দিয়ে সব কাজ হয় না।

আমাদের দেশ যুদ্ধ কাকে বলে তা জানে। তাই খুব সতর্ক থাকতে হবে। আমরা যে দল করি না কেন? আমরা বাঙ্গালী। আমাদের দেশের ক্ষতি হোক এমন কাজ হতে সবারই বিরত থাকা উচিত। আমাদের সকলের উচিত সঠিক ভাবে এই বিপদ হতে কি করে মুক্তি
পাওয়া যায় তার পথ খোঁজা ।

যদি কূটনৈতিক ভাবে সমাধান করা যায় তাহলে ভালো। আমাদের ৪৬-৪৭ বছরের তিলে তিলে গড়া এই স্বাধীনতা একটু উনিশ বিশ হলে ধুলিসাৎত হয়ে যাবে তা ভেবে দেখেছেন কি?

জাতিসংঘের তথ্য মতে ইতোমধ্যে তিন লাখ ৭০ হাজার রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে ঢুকে পড়েছে। তাদের মধ্যে ৬০ ভাগই শিশু আর বাকিরা নারী। আর পুরুষদেরকে হত্যা করেছে বার্মার সেনাবাহিনী। এই শিশুদের কি হবে একটু ভেবে দেখবেন কি?

এদের দরকার খাদ্য, বাসস্থান, চিকিৎসা ও বস্ত্র অভিভাবক কে হবে এদের? কি হবে বাংলাদেশের? এমনিতেই বাংলাদেশে ক্ষুদ্র দুর্ভিক্ষ চলছে। তাহা সরকার মানুক আর না মানুক নিম্ন আয়ের মানুষ কিন্তু টের পাচ্ছেন। চাল কিনতে গেলে চোখে জল চলে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: