শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উ. কোরিয়ায় কম্পন, ফের পারমাণবিক পরীক্ষা!  » «   পানিতে ডুবে স্বামী পরিত্যক্তার মৃত্যু  » «   দেবের আচরণে রোশানের হতাশা  » «   পুলিশের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার  » «   মহানন্দায় বালুভর্তি ট্রলার ডুবি, নিখোঁজ ১  » «   বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা নয় : প্রধানমন্ত্রী  » «   কুমিল্লা-৫ আসনে সমান অবস্থানে আ’লীগ বিএনপি, জামায়াতের ভোটব্যাংক  » «   পাক ব্যাংকে দুর্নীতি, অভিযুক্ত ৭ বাংলাদেশি  » «   ‘বাবার সঙ্গে হানিপ্রীতকে নগ্ন অবস্থায় দেখেছি’  » «   ব্রিফকেসের ভেতর যুবকের লাশ!  » «   ছুটি নিয়ে রাজনৈতিক প্রচারণায় সাকিব: অর্থায়নে রোকেয়া বিশ্ববিদ্যালয়  » «   ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়ছে ‘সুপার ম্যালেরিয়া’  » «   আমেরিকান প্রবাসী পরিবার কর্তৃক রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা  » «   নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি  » «   চাপে আছেন মুসা, দেশ ত্যাগে নিষেধাজ্ঞা  » «  

কি হতে যাচ্ছে বাংলাদেশের আগামী ভবিষ্যৎ



নিউজ ডেস্ক ::

আমার মনে হয় রোহিঙ্গা নিয়ে বাংলাদেশে একটি কঠিন বিপদের গন্ধ পাওয়া যাচ্ছে। আমার ছোট চিন্তা থেকে এটা বলে রাখলাম। এটা একদিন ঠিকই বাস্তবে প্রফলিত হবে। আমাদের উচিত হবে ভেবে চিন্তে পা ফেলা এবং অন্য সব ক্ষমতাধর রাষ্ট্রর সাহায্যের মাধ্যমে এগিয়ে যাওয়া এবং এই সমস্যার মোকাবেলা করা। অনেকে বলেন মিয়ানমারের উপর হামলা করা হোক। আমি বলবো আবেগ দিয়ে সব কাজ হয় না।

আমাদের দেশ যুদ্ধ কাকে বলে তা জানে। তাই খুব সতর্ক থাকতে হবে। আমরা যে দল করি না কেন? আমরা বাঙ্গালী। আমাদের দেশের ক্ষতি হোক এমন কাজ হতে সবারই বিরত থাকা উচিত। আমাদের সকলের উচিত সঠিক ভাবে এই বিপদ হতে কি করে মুক্তি
পাওয়া যায় তার পথ খোঁজা ।

যদি কূটনৈতিক ভাবে সমাধান করা যায় তাহলে ভালো। আমাদের ৪৬-৪৭ বছরের তিলে তিলে গড়া এই স্বাধীনতা একটু উনিশ বিশ হলে ধুলিসাৎত হয়ে যাবে তা ভেবে দেখেছেন কি?

জাতিসংঘের তথ্য মতে ইতোমধ্যে তিন লাখ ৭০ হাজার রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে ঢুকে পড়েছে। তাদের মধ্যে ৬০ ভাগই শিশু আর বাকিরা নারী। আর পুরুষদেরকে হত্যা করেছে বার্মার সেনাবাহিনী। এই শিশুদের কি হবে একটু ভেবে দেখবেন কি?

এদের দরকার খাদ্য, বাসস্থান, চিকিৎসা ও বস্ত্র অভিভাবক কে হবে এদের? কি হবে বাংলাদেশের? এমনিতেই বাংলাদেশে ক্ষুদ্র দুর্ভিক্ষ চলছে। তাহা সরকার মানুক আর না মানুক নিম্ন আয়ের মানুষ কিন্তু টের পাচ্ছেন। চাল কিনতে গেলে চোখে জল চলে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: