রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

কিবরিয়া হত্যা মামলা সিলেটের আদালতে ‍আরিফুল, বাবর, গউস



Kibriya_banglanews24_449291483নিউজ ডেস্ক :: সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি সিলেটের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) নেতা মুফতি হান্নান ও সুনামগঞ্জের পৌর মেয়র জি কে গউছ সহ ১৪ আসামিকে।

রোববার এই হত্যা মামলার চার্জ গঠনের দশম দিন। এর আগে নয়টি তারিখ অতিবাহিত হয়ে গেছে।

আইন অনুযায়ী সব আসামির উপস্থিতিতে বিচারক মামলার অভিযোগ গঠন করবেন। সে মোতাবেক এই মামলায় কারাগারে থাকা ১৪ আসামিকে আদালতে হাজির করা হয়।

দেশে-বিদেশে আলোচিত মামলাটি মানুষের কাছে আরও বেশি আলোড়ন সৃষ্টি করে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বরখাস্তের কারণে।

রোববার আদালতে হাজির করার আগে দেশের বিভিন্ন কারাগারে থাকা সব আসামিকেই সিলেটের কারাগারে আনা হয়। সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সগির মিয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার সকালে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

তিনি বলেন, এ মামলার অন্যতম আসামি সিসিকের বরখাস্ত হওয়া মেয়র আরিফুল হককে ঢাকা থেকে সিলেট কারাগারে আনা হয় গত বুধবার ভোরে (০৯ সেপ্টেম্বর)।

এছাড়া শনিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ মামলার অন্যতম আসামি সাবেক প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে এবং রাত সাড়ে ১০টার দিকে হুজি নেতা মুফতি আব্দুল হান্নানসহ অপর ১১ আসামিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে এই কারাগারে আনা হয় বলেও জানান সিনিয়র জেল সুপার।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন।

গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: