শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «  

কিছু লোক না বুঝেই রামপাল নিয়ে অযৌক্তিক আন্দোলন করছে: বনমন্ত্রী



73a41e31ec564aa7abc9d4f45173e1e8-57c6ddad84a50নিউজ ডেস্ক::নারায়ণগঞ্জে পরিবেশবান্ধব একটি পোশাক কারখানা পরিদর্শন করেন বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিবেশের জন্য ক্ষতিকর নয় বরং কিছু লোক না বুঝেই এটা নিয়ে অযৌক্তিক আন্দোলন করছে। নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানা পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেছেন বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

তিনি বলেছেন, ‘চিলে কান নিয়েছে মনে করে সেদিকেই তারা দৌড়াচ্ছে। কিন্তু কানটি আছে কিনা তা খতিয়ে দেখছে না কেউ।’ রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্র পরিবেশের জন্য ক্ষতিকর নয় দাবি করে মন্ত্রী বলেন, কিছু লোক নিজেদের বিজ্ঞ মনে করে এই বিদ্যুৎকেন্দ্র নিয়ে অনেক কিছুই মন্তব্য করছেন। কিন্তু মনে রাখতে হবে প্রধানমন্ত্রী তাদের চেয়েও বিজ্ঞ। তিনি সব কিছু বুঝে শুনেই পদক্ষেপ নেন।

বুধবার বিকেলে ফতুল্লার পরিবেশবান্ধব পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্লামি ফ্যাশন পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, প্লামি ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক ফজলুল হক, সদর উপজেলার ইউএনও আফরোজা আক্তার চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে প্লামি ফ্যাশনস পরিবেশবান্ধব কারখানা হিসেবে ইউএসজিবিসি থেকে ‘লিড প্লাটিনাম’ সনদ অর্জনের পাশাপাশি ৯২ পয়েন্ট পেয়ে বিশ্বের পরিবেশবান্ধব নিট কারখানা গ্রিনেস্ট নিট ফ্যাক্টরি’র স্বীকৃতি পায়। এছাড়াও ২০১৬ সালে পরিবেশ বিষয়ে দেশের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় পরিবেশ পদক ২০১৬’ লাভ করে। ফতুল্লায় ৬ একর জমিতে বৃষ্টি ও ভূ-অভ্যন্তস্থ পানি সংরক্ষণ, রিসাইক্লিং ও রি-ইউজিং সুবিধার্থে এখানে স্থাপন করা হয়েছে সর্বোৎকৃষ্ট মানের ‘ন্যাচারাল ওয়াটার ম্যানেজমেন্ট সিস্টেম’।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: