শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

কিছু লোক না বুঝেই রামপাল নিয়ে অযৌক্তিক আন্দোলন করছে: বনমন্ত্রী



73a41e31ec564aa7abc9d4f45173e1e8-57c6ddad84a50নিউজ ডেস্ক::নারায়ণগঞ্জে পরিবেশবান্ধব একটি পোশাক কারখানা পরিদর্শন করেন বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু

রামপাল বিদ্যুৎকেন্দ্র পরিবেশের জন্য ক্ষতিকর নয় বরং কিছু লোক না বুঝেই এটা নিয়ে অযৌক্তিক আন্দোলন করছে। নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানা পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেছেন বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

তিনি বলেছেন, ‘চিলে কান নিয়েছে মনে করে সেদিকেই তারা দৌড়াচ্ছে। কিন্তু কানটি আছে কিনা তা খতিয়ে দেখছে না কেউ।’ রামপাল কয়লা বিদ্যুৎকেন্দ্র পরিবেশের জন্য ক্ষতিকর নয় দাবি করে মন্ত্রী বলেন, কিছু লোক নিজেদের বিজ্ঞ মনে করে এই বিদ্যুৎকেন্দ্র নিয়ে অনেক কিছুই মন্তব্য করছেন। কিন্তু মনে রাখতে হবে প্রধানমন্ত্রী তাদের চেয়েও বিজ্ঞ। তিনি সব কিছু বুঝে শুনেই পদক্ষেপ নেন।

বুধবার বিকেলে ফতুল্লার পরিবেশবান্ধব পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্লামি ফ্যাশন পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, প্লামি ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক ফজলুল হক, সদর উপজেলার ইউএনও আফরোজা আক্তার চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে প্লামি ফ্যাশনস পরিবেশবান্ধব কারখানা হিসেবে ইউএসজিবিসি থেকে ‘লিড প্লাটিনাম’ সনদ অর্জনের পাশাপাশি ৯২ পয়েন্ট পেয়ে বিশ্বের পরিবেশবান্ধব নিট কারখানা গ্রিনেস্ট নিট ফ্যাক্টরি’র স্বীকৃতি পায়। এছাড়াও ২০১৬ সালে পরিবেশ বিষয়ে দেশের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় পরিবেশ পদক ২০১৬’ লাভ করে। ফতুল্লায় ৬ একর জমিতে বৃষ্টি ও ভূ-অভ্যন্তস্থ পানি সংরক্ষণ, রিসাইক্লিং ও রি-ইউজিং সুবিধার্থে এখানে স্থাপন করা হয়েছে সর্বোৎকৃষ্ট মানের ‘ন্যাচারাল ওয়াটার ম্যানেজমেন্ট সিস্টেম’।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: