মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা



আন্তর্জাতিক ডেস্ক:: জম্মু-কাশ্মীরের বন্ধ স্কুল-কলেজ সোমবার থেকে খুলছে। ঈদ ও স্বাধীনতা দিবসে বড়সড় বিক্ষোভ না-হওয়ায় ধাপে ধাপে তুলে নেওয়া হচ্ছে অন্যান্য নিষেধাজ্ঞা। শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যম এ কথা জানান।

টেলিফোন সেবা বন্ধ নিয়ে প্রশ্নের উত্তরে সুব্রহ্মণ্যম বলেন, জঙ্গিদের কাছে মোবাইলের ভূমিকা গুরুত্বপূর্ণ। সব দিক খতিয়ে দেখে পর্যায়ক্রমে ওই পরিষেবা ফেরানো হবে। কাশ্মীরের নেতাদের হেফাজতে রাখা নিয়ে প্রশ্নের উত্তরে তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখনই রাজনৈতিক বন্দিদের মুক্তির প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে না।

কারফিউ জারির বিষয়ে মুখ্যসচিব বলেন, সম্প্রতি গোয়েন্দারা খবর পান, জঙ্গি সংগঠনগুলি কাশ্মীরে হামলার ছক কষছে। তা রুখতেই কারফিউ জারি করা হয়।

এদিকে কাশ্মীর টাইমসের এডিটর অনুরাধা ভাসিন দাবি করেন, সংবাদমাধ্যম যেন ভালোভাবে কাজ করতে পারে, সে জন্য দ্রুত ফোন সেবা চালু করা হয়।এছাড়া কাশ্মীর এবং জম্মুর বেশ কিছু এলাকায় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারেরও আর্জি জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: