শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নুসরাত হত্যা : পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি  » «   রাজীবের মৃত্যুর এক বছরেও মেলেনি ক্ষতিপূরণের কানাকড়ি  » «   দুর্যোগ সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা জরুরি : প্রধানমন্ত্রী  » «   বিএনপির ১৪ শীর্ষ নেতাদের জামিন বহাল  » «   একসঙ্গে পুড়ল তিন ভাইয়ের ‘স্বপ্ন’  » «   সিগারেট খেলে ফ্রিজ ফ্রি!  » «   রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী  » «   পাকিস্তানে নির্মিত হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ  » «   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মুজিবনগর দিবস’ উদযাপন  » «   ব্রুনাই সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী  » «   বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ  » «   প্যারোলে মুক্তি ও এমপিদের শপথ গ্রহণ : যা ভাবছেন খালেদা জিয়া ও বিএনপি  » «   আপিলে হারলো যুক্তরাজ্য সরকার, কাটতে পারে বহু বাংলাদেশির ভিসা জটিলতা  » «   বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত  » «   লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে  » «  

কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি



timthumb (2)নিউজ ডেস্ক:: কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি। এ প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে এলাকার সাধারণ মানুষের মধ্যে। দুনিয়ার আলো-বাতাস দেখার সুযোগ হলেও পিতা-মাতার আদর স্নেহ থেকে বঞ্চিত হতে হচ্ছে এ নিষ্পাপ শিশুটিকে। গত এক সপ্তাহ আগে পিরোজপুরের জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে একটি নবজাতক উদ্ধার হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।
গত রবিবার রাত সাড়ে ছয়টায় লঞ্চঘাট এলাকার নির্জন স্থানে ফেলে রাখা ৬-৭ দিন বয়সের একটি ফুটফুটে নবজাতক উদ্ধার হওয়ায় স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে সৃষ্টি হয় নানা কৌতূহল। অভাবের তাড়নায় কিংবা অবৈধ গর্ভপাতের লজ্জা থেকে বাঁচার জন্য কোন মা হয়তো এ কন্যা শিশুটিকে রাতের অন্ধকারে নির্জন স্থানে ফেলে রেখে পালিয়ে গেছে বলে স্থানীয় থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ধারণা। এর আগে জিয়ানগর বাজার সংলগ্ন লঞ্চঘাট ও খেয়াঘাট এলাকা থেকে আরও দুই নবজাতককে রাতে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় জনতা।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, গত রবিবার রাত সাড়ে ৬টার দিকে জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে হেঁটে যাওয়ার সময় ফেলে রাখা ঐ নবজাতকের কান্নার শব্দ ভেসে আসে কয়েকজনের কানে। এরপর সাথে সাথে বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করলে তারা নবজাতককে উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যায়। তবে এসময় শিশুটি সম্পূর্ণ সুস্থ ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
শিশুটিতে উদ্ধারের সময় তার শরীর শীতের গরম কাপড় দিয়ে মোড়ানো ছিল। বর্তমানে ঐ নবজাতককে হাসপাতালের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।
এ ব্যাপারে ইন্দুরকানী থানার ওসি কামরুজ্জামান তালুকদার সাংবাদিকেদের বলেন উদ্ধার হওয়া ঐ নবজাতকটি বর্তমানে সুস্থ আছে। তবে নবজাতকটির এখন পর্যন্ত কেউ দায়িত্ব নেননি বলে তিনি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: