রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি



timthumb (2)নিউজ ডেস্ক:: কার আদর স্নেহে বড় হবে নবজাতকটি। এ প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে এলাকার সাধারণ মানুষের মধ্যে। দুনিয়ার আলো-বাতাস দেখার সুযোগ হলেও পিতা-মাতার আদর স্নেহ থেকে বঞ্চিত হতে হচ্ছে এ নিষ্পাপ শিশুটিকে। গত এক সপ্তাহ আগে পিরোজপুরের জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে একটি নবজাতক উদ্ধার হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।
গত রবিবার রাত সাড়ে ছয়টায় লঞ্চঘাট এলাকার নির্জন স্থানে ফেলে রাখা ৬-৭ দিন বয়সের একটি ফুটফুটে নবজাতক উদ্ধার হওয়ায় স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে সৃষ্টি হয় নানা কৌতূহল। অভাবের তাড়নায় কিংবা অবৈধ গর্ভপাতের লজ্জা থেকে বাঁচার জন্য কোন মা হয়তো এ কন্যা শিশুটিকে রাতের অন্ধকারে নির্জন স্থানে ফেলে রেখে পালিয়ে গেছে বলে স্থানীয় থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ধারণা। এর আগে জিয়ানগর বাজার সংলগ্ন লঞ্চঘাট ও খেয়াঘাট এলাকা থেকে আরও দুই নবজাতককে রাতে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় জনতা।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, গত রবিবার রাত সাড়ে ৬টার দিকে জিয়ানগরের লঞ্চঘাট এলাকা থেকে হেঁটে যাওয়ার সময় ফেলে রাখা ঐ নবজাতকের কান্নার শব্দ ভেসে আসে কয়েকজনের কানে। এরপর সাথে সাথে বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করলে তারা নবজাতককে উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যায়। তবে এসময় শিশুটি সম্পূর্ণ সুস্থ ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
শিশুটিতে উদ্ধারের সময় তার শরীর শীতের গরম কাপড় দিয়ে মোড়ানো ছিল। বর্তমানে ঐ নবজাতককে হাসপাতালের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।
এ ব্যাপারে ইন্দুরকানী থানার ওসি কামরুজ্জামান তালুকদার সাংবাদিকেদের বলেন উদ্ধার হওয়া ঐ নবজাতকটি বর্তমানে সুস্থ আছে। তবে নবজাতকটির এখন পর্যন্ত কেউ দায়িত্ব নেননি বলে তিনি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: