সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

কারাগারে গুরুতর অসুস্থ রুহুল কবির রিজভী



Ruhul-Kabir-Rizviনিউজ ডেস্ক :: দীর্ঘ দিন ধরে বিএনপি’র কারাবন্দি যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী কারাগারে গুরুতর অসুস্থ বলে জানিয়েছে বিএনপি। পাশাপাশি তার শারীরিক অসুস্থতা বিবেচনায় এনে তাকে জামিনে মুক্তি দিয়ে সুচিকিৎসার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছে তারা।
বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের পক্ষে এ দাবি জানান দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।
বিবৃতিতে ড. আসাদুজ্জামান রিপন বলেন, রুহুল কবির রিজভী বরাবরই একজন অসুস্থ মানুষ। গত পাঁচ মাসের অধিক সময় কারান্তরীণ থাকার ফলে তাঁর শারীরিক জটিলতা মারাত্মক আকার ধারণ করেছে।
তিনি বলেন, ১৯৮৪ সালে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে তৎকালীন বিডিআর এর গুলিতে রিজভীর পেটের নাড়ীভুড়ি ছিন্নভিন্ন হয়ে যায় এবং অস্ত্রপাচারের সময় তাঁর খাদ্যনালীর বেশ কিছু অংশ কেটে ফেলা হয়। এর ফলে সেখানে মাঝে মধ্যেই এক ধরনের ব্লক তৈরী হয়, ফলে তাঁর পেটের পীড়া মারাত্মক আকার ধারণ করে।
রিপন বলেন, এছাড়াও ২০০৪ সালে সড়ক দূর্ঘটনায় তার ডান হাত ও বাম পায়ের হাড় ভেঙ্গে যায়। ব্যাংকক এর বামরুনগ্রাদ হাসপাতালে অস্ত্রপাচার করে তার হাত ও পায়ে মেডিকেটেড ষ্টিল প্লেট দিয়ে জোড়া লাগানো হয়। এর পর থেকে তিনি নিয়মিত বামরুনগ্রাদ হাসপাতালে গিয়ে ডাক্তারের পরামর্শ মতো চিকিৎসা গ্রহণ করে আসছেন।
তিনি আরও বলেন, ২০১৫ সালের ১৫ জুন স্থানীয় সময় বেলা ১১টায় বামরুনগ্রাদ হাসপাতালে ডাক্তারের সাথে এ্যাপপয়েন্টমেন্ট থাকা সত্বেও কারান্তরীণের কারণে যথাসময়ে ব্যাংকক গিয়ে চিকিৎসা করানো সম্ভব হয়নি। বর্তমানে রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অত্যন্ত গুরুতর এবং ক্রমেই অবনতির দিকে চলে যাচ্ছে। তিনি কারাগারে পেটের পীড়া, হাত-পা ও কোমরে প্রচন্ড ব্যাথার কারণে হাঁটাচলা করতে এবং ঘুমোতে পারছেন না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: