মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিনেমায় এসে নাম বদলেছেন যেসব নায়ক-নায়িকা  » «   বিতর্কিত পুরস্কারের নিয়তি নিয়ে জাজের প্রতিবাদ, কিন্তু….  » «   বাজারে এলো দেশে তৈরি প্রথম ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন  » «   তদন্ত করে ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস  » «   চট্টগ্রামে ঘর থেকে ১৫ ফুট লম্বা অজগর উদ্ধার  » «   চট্টগ্রাম হয়ে এলএনজি নিয়ে মাতারবাড়ি যাবে ‘এক্সিলেন্স’  » «   ‘বিনোদন নগরী’র উদ্বোধন করছেন সৌদি বাদশাহ  » «   চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট উপহার দিলো ‘দৃশ্যছায়া’  » «   শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলনী উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  » «   মিনিটে মেসির আয় ২৫ লাখ টাকা  » «   হাতী, জিরাফ, হিপ্পোর মৃত্যু হবে, বড় প্রাণী হবে ‘গরু’!  » «   ছেলেকে ক্রিকেটার বানাতে বাবার বাড়ি বিক্রি!  » «   পত্নীতলায় বীর মুক্তিযোদ্ধা নির্মল ঘোষের মৃত্যু : রাষ্ট্রীয় মর্যাদায় সৎকাজ সমপন্ন  » «   নির্বাচন কমিশনে নূন্যতম সৌজন্যবোধও নেই  ———————– : মোমিন মেহেদী  » «   সড়ক দুর্ঘটনায় নিহত রাজীব : মৃত্যুর আগে খালার কাছে যা বলেছিল সেই রাজীব!  » «  

কারাগারকে পরিপূর্ণ সংশোধনাগার হিসেবে গড়ে তুলতে হবে



নিউজ ডেস্ক::রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, কারা কর্তৃপক্ষের আন্তরিক কর্মনিষ্ঠা দেশের কারা ব্যবস্থাপনাকে ভবিষ্যতে কাঙ্ক্ষিত সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি কারাগারকে পরিপূর্ণ সংশোধনাগার হিসেবে গড়ে তুলবে। কারা সপ্তাহ পালন-এ লক্ষ্য বাস্তবায়নে ইতিবাচক অবদান রাখবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

মঙ্গলবার (২০ মার্চ) হতে শুরু কারা সপ্তাহ-২০১৮ উপলক্ষে সোমবার এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

কারা সপ্তাহ-২০১৮ উপলক্ষে রাষ্ট্রপতি বাংলাদেশ জেল এর সকল কর্মকর্তা-কর্মচারী ও কারাবন্দিসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আবদুল হামিদ বলেন, কোনো মানুষই অপরাধী হয়ে জন্মগ্রহণ করে না। পারিপার্শ্বিক পরিবেশ ও পরিস্থিতিই মানুষকে অপরাধপ্রবণ করে তোলে। তাই কারাবন্দিদের মানসপট থেকে অপরাধপ্রবণতা দূর করতে সংশোধনমূলক কর্মকাণ্ডের ভূমিকা অনস্বীকার্য। বন্দিদের কৃত অপরাধের জন্য অনুশোচনাবোধে উদ্দীপ্তকরণ এবং সংশোধনমূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে কারাগারে আটক বন্দিদের প্রাথমিক ও ধর্মীয় শিক্ষা প্রদানসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান বন্দিদের সমাজে পুনর্বাসনে ভূমিকা রাখবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: