সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

কারাগারকে পরিপূর্ণ সংশোধনাগার হিসেবে গড়ে তুলতে হবে



নিউজ ডেস্ক::রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, কারা কর্তৃপক্ষের আন্তরিক কর্মনিষ্ঠা দেশের কারা ব্যবস্থাপনাকে ভবিষ্যতে কাঙ্ক্ষিত সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি কারাগারকে পরিপূর্ণ সংশোধনাগার হিসেবে গড়ে তুলবে। কারা সপ্তাহ পালন-এ লক্ষ্য বাস্তবায়নে ইতিবাচক অবদান রাখবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

মঙ্গলবার (২০ মার্চ) হতে শুরু কারা সপ্তাহ-২০১৮ উপলক্ষে সোমবার এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

কারা সপ্তাহ-২০১৮ উপলক্ষে রাষ্ট্রপতি বাংলাদেশ জেল এর সকল কর্মকর্তা-কর্মচারী ও কারাবন্দিসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আবদুল হামিদ বলেন, কোনো মানুষই অপরাধী হয়ে জন্মগ্রহণ করে না। পারিপার্শ্বিক পরিবেশ ও পরিস্থিতিই মানুষকে অপরাধপ্রবণ করে তোলে। তাই কারাবন্দিদের মানসপট থেকে অপরাধপ্রবণতা দূর করতে সংশোধনমূলক কর্মকাণ্ডের ভূমিকা অনস্বীকার্য। বন্দিদের কৃত অপরাধের জন্য অনুশোচনাবোধে উদ্দীপ্তকরণ এবং সংশোধনমূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে কারাগারে আটক বন্দিদের প্রাথমিক ও ধর্মীয় শিক্ষা প্রদানসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান বন্দিদের সমাজে পুনর্বাসনে ভূমিকা রাখবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: