বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «  

কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৪৩



আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানের রাজধানী কাবুলে ধর্মীয় পণ্ডিতদের সভায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৪৩ জন নিহত ও ৮৩ জন আহত হয়েছে। এর মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে বিবিসি।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানায়, মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন উদযাপনের জন্য আলেমরা একটি হলে মিলিত হলে সেখানেই বিস্ফোরণ ঘটে। ওই হলটির নাম ইউরেনাস।

হামলা সম্পর্কে কাবুল পুলিশের এক মুখপাত্র জানান, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কয়েকশো আলেম এবং তাদের অনুসারীরা ওই অনুষ্ঠান কেন্দ্রে মিলিত হয়। পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের জন্যই এখানে জমায়েত হয়েছিল তারা।অনুষ্ঠান কেন্দ্রের এক ম্যানেজার জানিয়েছে, জমায়েতের ঠিক মাঝখানে বোমার বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী ওই হামলাকারী।এজন্য হতাহতের সংখ্যা এতো বেশি হয়েছে।

এটা গত কয়েক মাসের মধ্যে কাবুলের সবচেয়ে বড় হামলার ঘটনা। অন্যদিকে এই হামলাকে চলতি বছরে আফগানিস্তানের সবচেয়ে বড় ও বিধ্বংসী হামলা হিসেবে চিহ্নিত করে প্রতিবেদন প্রকাশ করেছে সিএনএন।এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কেউ।তবে সম্প্রতি সব বিধ্বংসী হামলা চালিয়েছে ইসলামিক স্টেট গ্রুপ। এজন্য এই হামলার পেছনেও তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত কয়েকদিন ধরে তালেবানদের হামলার সংখ্যাও বেড়েছে। সব মিলিয়ে বেশ চাপে রয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: