বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

কাবার নতুন গিলাফ প্রস্তুত, যা থাকছে এবারের গিলাফে



image015_DMU_PakWheels(com)আন্তর্জাতিক ডেস্ক: কাবার নতুন গিলাফ তৈরির কাজ শেষ হয়েছে। এবারের গিলাফটি তৈরিতে ৭শ কেচি সিল্ক, ১২০ কেজি স্বর্ণ এবং রুপার সুতা ব্যবহার করা হয়েছে। ৪৭টি কাপড়ের টুকরা দিয়ে গিলাফটি তৈরি করা হয়েছে। প্রতিটি টুকরা ১৪ মিটার লম্বা এবং ১০১ মিটার চওড়া। গিলাফ তৈরির কাজে একটি ফ্যাক্টরির ২শ ৪০ জনের বেশি ক্যালিওগ্রাফার কাজ করেছেন। কাবার চারদিকে এই নতুন গিলাফ দিয়ে ঢেকে দেয়া হবে। ইতোমধ্যেই গিলাফ তৈরির সব কাজ শেষ হয়েছে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ৯ যিলহজ তারিখে ফজরের নামাজ আদায় করে কাবা শরীফ নতুন গিলাফে ঢেকে দেয়া হবে। এছাড়া পূর্ব পরিকল্পণা অনুযায়ীই সব কিছু সম্পন্ন করা হবে।
প্রতি বছর দুই পবিত্র মসজিদের বাদশাহ সালমানের নির্দেশনায় কাবা শরীফের গিলাফ পরিবর্তন করা হয়। এবছরও এর ব্যতিক্রম হবে না। বাদশাহ সালমানের উপস্থিতি এবং সার্বিক তত্ত্বাবধানেই কাবার গিলাফ পরিবর্তন করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: