মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

কলকাতায় বিশ্ব বঙ্গ সম্মেলন সম্পন্ন : সিলেটের প্রতিনিধি দলকে সংবর্ধনা



daily-sylhet-kolkata-newsনিউজ ডেস্ক :: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হলো ৭ দিনব্যাপী বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন।
রোববার বিকাল ৪টায় কলকাতার কাকরগাছি মানিকতালায় শুরু হয় ৭ম দিনের সমাপনী অনুষ্ঠান।
বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের প্রতিষ্ঠাতা সম্পাদক রাধাকান্ত সরকারের পরিচালনায় বাংলাদেশ ও ভারতের আসাম, ত্রিপুরা মধ্যপ্রদেশসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে আগত অতিথিরা বক্তব্য রাখেন। পরে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের আজীবন সদস্য এবং সাধারণ সদস্যদের ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেয়া হয়।
সম্মেলনের সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক প্রভৃতি পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজন মাতিয়ে রাখেন ভারতীয় দুরদর্শন, বেতার ও সাংস্কৃতিক অঙ্গনের প্রখ্যাত শিল্পীরা। স্বরচিত লেখাপাঠে অংশ নেন আমন্ত্রিত কবি লেখিয়েরা। ভারতীয় কবি সাহিত্যিকদের পাশাপাশি বাংলাদেশ থেকে আমন্ত্রিতদের মধ্যে কবিতা, গল্প, ছড়া পাঠ করেন সিলেট প্রতিনিধি দলের নেতৃত্বদানীকারী সিলেটের সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, সংগঠনের সিলেট শাখার সাধারণ সম্পাদক রিপন আহমদ ফরিদি, মোহাম্মদ বাদশা গাজী, জিল্লুর রাহমান জয়, মোহাম্মদ আঙ্গুর মিয়া, কে এ রহিম, কয়েস আহমদ মাহদী ও মোহাম্মদ শরিফ গাজী।
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অনুদানে আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশের সিলেট থেকে ৮ সদস্যের প্রতিনিধি দলকে বিশেষভাবে সংবর্ধিত করা হয়। উক্ত সংবর্ধনায় সবাইকে ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতিক সম্মেলনের প্রতিনিধিগণ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: