রবিবার, ২৯ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। দুসপ্তাহ ধরে ওই প্রমোতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এ নিয়ে ওই প্রমোদতরীর তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক বিবৃতিতে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ বছর বয়সী এক জাপানি নাগরিকের মৃত্যু হয়েছে। তিনি আরও বেশ কিছু রোগে ভুগছিলেন।

তাকে ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরী থেকে একটি স্থানীয় হাসপাতালে নেয়া হলে সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় যে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে তাকে কবে কখন পরীক্ষা করা হয়েছে বা কোথায় চিকিৎসা দেয়া হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। এর আগে ওই প্রমোদতরীর আরও দুজনের মৃত্যু হয়েছে। তাদের দুজনের বয়সই ৮০ বছর। বৃহস্পতিবার ওই দুজনের মৃত্যু হয়।

ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীটি দুসপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে রাখার পরেও এর ছয় শতাধিক যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

জাপানের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে চারজন। অপরদিকে চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৭৬ হাজার ৯৩৬।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রায় আড়াই হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বের ২৯টি দেশে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। অপরদিকে পায়মন্ড প্রিন্সেস থেকে ছেড়ে দেয়া অনেক যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ফলে কোয়ারেন্টাইনের কার্যকারীতা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে, ওই প্রমোদতরীর বেশ কিছু যাত্রীকে সঠিকভাবে পরীক্ষা-নিরীক্ষা না করেই ছেড়ে দেয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো। সঠিকভাবে পরীক্ষা না করার কারণে অনেকেরই আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

ওই প্রমোদতরীর এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ায় এটি দুসপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে ছিল। গত ৩ ফেব্রুয়ারি থেকে কোয়ারেন্টাইনে থাকা এই প্রমোদতরীতে প্রায় ৩ হাজার ৭শ যাত্রী ছিলেন। দীর্ঘদিন ধরেই তারা এক প্রকার বন্দি জীবন-যাপন করছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: