সোমবার, ২৫ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আর্জেন্টিনা দলের উপর ক্ষেপেছেন ম্যারাডোনা!  » «   বিশ্বজিৎ হত্যা : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি কারাগারে  » «   দ্বিতীয় বারের মতপ্রেসিডেন্ট হয়ে যা বললেন এরদোয়ান  » «   গাজীপুর সিটি করপোরেশন : নির্বাচনের আগে মওদুদের যত অভিযোগ  » «   তাহিরপুরে ২ লক্ষাধিক টাকার বেড় জাল আটক  » «   চুলের কন্ডিশনার রয়েছে আপনার রান্না ঘরেই!  » «   ডু অর ডাই ম্যাচে যে ১১ জনকে মাঠে নামাবে আর্জেন্টিনা  » «   বজ্রপাতে ৩ জনের মৃত্যু  » «   বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «   স্কুলের গেটে জলাবদ্ধতা, ছাত্রদের সড়ক অবরোধ  » «   তানোরে পুলিশের স্ত্রীর আত্মহত্যা  » «  

করদাতাদের কর প্রদানের পথ সহজ করতে হবে



khulna-vat-lg20161210183627মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, করদাতাদের কর প্রদানের পথ সহজ করতে হবে। তাহলে স্বাচ্ছন্দ্যে তারা কর দিতে এগিয়ে আসবেন। দেশের উন্নয়নের প্রধান খাত হচ্ছে আয়কর, শুল্ক ও ভ্যাট।

শনিবার দুপুরে খুলনার স্থানীয় একটি হোটেলে খুলনা কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট আয়োজিত জাতীয় ভ্যাট দিবস ২০১৬ উপলক্ষ্যে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতার অন্যতম চেতনা ছিল অর্থনৈতিক মুক্তি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া। একটা সময় পর্যন্ত আমরা সে চেতনার প্রতিফলন দেখতে না পেলেও বর্তমান সময়ে দেশ উন্নতির দিকে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত ও নেতৃত্বে দেশের অর্থনীতির চাকা গতিশীল হয়েছে।

বিশ্বব্যাংক আমাদের উন্নয়নের প্রশংসা করছে। এখন তারাও বড় বড় প্রকল্পে অর্থায়ন করতে চায়। তিনি আরও বলেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। বর্তমান সরকার এ দুটি বিষয়ে প্রাধান্য দিয়ে কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার কেএম অহিদুল আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, এনবিআর সদস্য (আয়করনীতি) পারভেজ ইকবাল, কর কমিশনার মো. ইকবাল হোসেন, মোংলা কাস্টম হাউসের কমিশনার ড. মোহাম্মদ আল আমিন প্রামাণিক প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৪-১৫ অর্থ বছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এ তিনটি ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: