শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

করদাতাদের কর প্রদানের পথ সহজ করতে হবে



khulna-vat-lg20161210183627মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, করদাতাদের কর প্রদানের পথ সহজ করতে হবে। তাহলে স্বাচ্ছন্দ্যে তারা কর দিতে এগিয়ে আসবেন। দেশের উন্নয়নের প্রধান খাত হচ্ছে আয়কর, শুল্ক ও ভ্যাট।

শনিবার দুপুরে খুলনার স্থানীয় একটি হোটেলে খুলনা কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট আয়োজিত জাতীয় ভ্যাট দিবস ২০১৬ উপলক্ষ্যে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতার অন্যতম চেতনা ছিল অর্থনৈতিক মুক্তি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া। একটা সময় পর্যন্ত আমরা সে চেতনার প্রতিফলন দেখতে না পেলেও বর্তমান সময়ে দেশ উন্নতির দিকে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত ও নেতৃত্বে দেশের অর্থনীতির চাকা গতিশীল হয়েছে।

বিশ্বব্যাংক আমাদের উন্নয়নের প্রশংসা করছে। এখন তারাও বড় বড় প্রকল্পে অর্থায়ন করতে চায়। তিনি আরও বলেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। বর্তমান সরকার এ দুটি বিষয়ে প্রাধান্য দিয়ে কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার কেএম অহিদুল আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, এনবিআর সদস্য (আয়করনীতি) পারভেজ ইকবাল, কর কমিশনার মো. ইকবাল হোসেন, মোংলা কাস্টম হাউসের কমিশনার ড. মোহাম্মদ আল আমিন প্রামাণিক প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৪-১৫ অর্থ বছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এ তিনটি ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: