রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

কম্বোডিয়ায় প্রধানমন্ত্রী১ চুক্তি ৯ সমঝোতা স্মারক সই



আন্তর্জাতিক ডেস্ক::বাংলাদেশ-কম্বোডিয়ার মধ্যে ১টি চুক্তি ও ৯টি সমঝোতা চুক্তি স্মারক সই হয়েছে। বাংলাদেশ সময় সোমবার (৪ ডিসেম্বর) সকালে কম্বোডিয়ার রাজধানী নমপেনে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বৈঠক শেষে চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের উপস্থিতিতে দুই দেশের প্রতিনিধিরা এসব চুক্তি ও সমঝোতা স্মারকে সই করেন। দুদেশের মধ্যকার এই চুক্তি দেশ দু’টির বাণিজ্য সম্প্রসারণে ভূমিকা রাখবে বলে আশা করছেন দুই দেশের কর্তা ব্যক্তিরা।

এর আগে সকাল সাতটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান। তাকে স্বাগত জানান হুন সেন। পরে কম্বোডিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও বাণিজ্য সম্প্রসারণে আলোচনা হয়। তিনদিনের সফর শেষে মঙ্গলবার প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা।

উল্লেখ্য, ২০১৪ সালের জুনে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করেন। তার ধারাবাহিকতায় বাংলাদেশের প্রধানমন্ত্রী এ সফরে যাচ্ছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: