বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পেটে গজ রেখে সেলাই: ক্ষতিগ্রস্ত মাকসুদা ৯ লাখ টাকা পাবেন  » «   হোটেলের খাবার খেয়ে অসুস্থ ৩০ শিক্ষার্থী  » «   মাটির নিচে মাইন শনাক্ত করবে বাংলাদেশের রোবট  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার আহ্বান তুরস্কের  » «   ফেরদৌসি প্রিয়ভাষিণী ও প্রাণিসম্পদ মন্ত্রীকে দেখতে গেলেন ডেপুটি স্পিকার  » «   বিএনপির বিক্ষোভ সমাবেশ  » «   টয়লেটে গোপনে নগ্ন ছবি তুলে ব্লাকমেইল, আত্মহত্যার চেষ্টা  » «   ও আইসি সম্মেলনে রাষ্ট্রপতি‘মুসলিম দেশগুলোর নিশ্চুপ থাকার সুযোগ নেই’  » «   পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «  

কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান



কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ঠ এক হতদরিদ্র কৃষকের ৩০ শতক শিম বাগান। বুধবার দুপুরে ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর (কোনাগাঁও) গ্রামে সরজমিন গিয়ে দেখা যায় কৃষক দিলাল মিয়ার শিম বাগানের সব শিম গাছের গোড়ায় কেটে দেওয়া হয়েছে।
তিনি জানান, গতকাল সকালে তিনি ও তার পরিবারের সদস্যরা বাগানে কাজ করতে গিয়ে দেখে বাগানের প্রায় চারশ শিম ঝাড় একেবারে সমূলে কেটে দেওয়া হয়েছে। ধার দেনা করে অনেক কষ্টে অন্যের জমি বন্ধক নিয়ে প্রায় লক্ষাধিক টাকা খরছ করে তিনি বাণিজ্যিক ভাবে হাইব্রিড শিম চাষ করেছিলেন। কিছুদিন আগে শিম ধরা শুরু হয়ে বাজারে বিক্রি করার উপযোগী হতেই প্রতিহিংসা বশতঃ কে বা কারা তার পুরো বাগানের সব গাছ কেটে দিয়েছে। স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা পূর্ণচাঁদ সিংহ শিম বাগান বিনষ্ঠ হওয়ার সত্যতা স্বীকার করে জানান, সব মৌসুমেই দিলাল মিয়া নানা জাতের শাক-সব্জী চাষ করে জীবিকা নির্বাহ করে থাকেন। বিনষ্ট না হলে তিনি এ মৌসুমে প্রায় তিন লক্ষ টাকার শিম বিক্্ির করতে পারতেন। শিম বাগান বিনষ্ঠ হওয়ায় সহজ সরল হতদরিদ্র দিলাল মিয়ার এখন সর্বস্ব হারিয়ে পাগল প্রায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: