রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «   ৫ মাদকসেবীর কারাদণ্ড  » «   মির্জাপুরে ‌‌‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী নিহত  » «   রেলের টিকিট কালো বাজারে, জেল জরিমানা  » «   চাঞ্চল্যকর সীমা হত্যার আসামি গ্রেফতার  » «   বড়লেখায় সোনাই নদীতে ধরা পড়ল ৪ ফুট লম্বা রাঘব চিতল  » «   ‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নিহত  » «   মৌলভীবাজারে শাশুড়িকে কুপিয়ে খুন করেছে জামাতা  » «   আজান সম্প্রচার না করলে লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি  » «   বিরল রোগে আক্রান্তমুক্তামণির গল্পটা হয়তো শেষের দিকে!  » «  

কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান



কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ঠ এক হতদরিদ্র কৃষকের ৩০ শতক শিম বাগান। বুধবার দুপুরে ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর (কোনাগাঁও) গ্রামে সরজমিন গিয়ে দেখা যায় কৃষক দিলাল মিয়ার শিম বাগানের সব শিম গাছের গোড়ায় কেটে দেওয়া হয়েছে।
তিনি জানান, গতকাল সকালে তিনি ও তার পরিবারের সদস্যরা বাগানে কাজ করতে গিয়ে দেখে বাগানের প্রায় চারশ শিম ঝাড় একেবারে সমূলে কেটে দেওয়া হয়েছে। ধার দেনা করে অনেক কষ্টে অন্যের জমি বন্ধক নিয়ে প্রায় লক্ষাধিক টাকা খরছ করে তিনি বাণিজ্যিক ভাবে হাইব্রিড শিম চাষ করেছিলেন। কিছুদিন আগে শিম ধরা শুরু হয়ে বাজারে বিক্রি করার উপযোগী হতেই প্রতিহিংসা বশতঃ কে বা কারা তার পুরো বাগানের সব গাছ কেটে দিয়েছে। স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা পূর্ণচাঁদ সিংহ শিম বাগান বিনষ্ঠ হওয়ার সত্যতা স্বীকার করে জানান, সব মৌসুমেই দিলাল মিয়া নানা জাতের শাক-সব্জী চাষ করে জীবিকা নির্বাহ করে থাকেন। বিনষ্ট না হলে তিনি এ মৌসুমে প্রায় তিন লক্ষ টাকার শিম বিক্্ির করতে পারতেন। শিম বাগান বিনষ্ঠ হওয়ায় সহজ সরল হতদরিদ্র দিলাল মিয়ার এখন সর্বস্ব হারিয়ে পাগল প্রায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: