মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিদেশি বিজ্ঞানী-গবেষকদের ফ্রি ভিসা দেবে সৌদি আরব  » «   আগুনে পুড়ে প্রতিবন্ধি যুবক নিহত  » «   দুই বাসের সংঘর্ষে প্রাণ গেল ২ জনের  » «   ঝিনাইদহে পান চাষীকে হত্যা, মুলহোতাসহ গ্রেফতার ৪  » «   বড়লেখায় ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনী নোটিশ  » «   খালেদা জিয়ার রায় নিয়ে যা বললেন কাদের সিদ্দিকী!  » «   প্রশ্নফাঁসের অভিযোগে ৪ শিক্ষকসহ গ্রেফতার ৫  » «   এক ম্যাচে ১০ লাল কার্ড!  » «   সিরিয়ায় বিমান হামলায় নিহত ৭৭  » «   এক আসামীকে চারবার ফাঁসির আদেশ!  » «   চুরির অভিযোগে শিশুকে রাতভর নির্যাতন  » «   টিক মারা বন্ধ করে দেব, প্রশ্ন ফাঁস প্রসঙ্গে প্রধানমন্ত্রী  » «   একুশে পদক প্রদান করছেন প্রধানমন্ত্রী  » «   ‘ইন্ডাস্ট্রিতে আসার পর কণ্ঠস্বর নিয়ে অনেক সমালোচনার মুখে পড়ি’  » «   ধর্ষণের সময় ছবি তুলে ‘ব্ল্যাকমেল’  » «  

কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান



কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ঠ এক হতদরিদ্র কৃষকের ৩০ শতক শিম বাগান। বুধবার দুপুরে ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর (কোনাগাঁও) গ্রামে সরজমিন গিয়ে দেখা যায় কৃষক দিলাল মিয়ার শিম বাগানের সব শিম গাছের গোড়ায় কেটে দেওয়া হয়েছে।
তিনি জানান, গতকাল সকালে তিনি ও তার পরিবারের সদস্যরা বাগানে কাজ করতে গিয়ে দেখে বাগানের প্রায় চারশ শিম ঝাড় একেবারে সমূলে কেটে দেওয়া হয়েছে। ধার দেনা করে অনেক কষ্টে অন্যের জমি বন্ধক নিয়ে প্রায় লক্ষাধিক টাকা খরছ করে তিনি বাণিজ্যিক ভাবে হাইব্রিড শিম চাষ করেছিলেন। কিছুদিন আগে শিম ধরা শুরু হয়ে বাজারে বিক্রি করার উপযোগী হতেই প্রতিহিংসা বশতঃ কে বা কারা তার পুরো বাগানের সব গাছ কেটে দিয়েছে। স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা পূর্ণচাঁদ সিংহ শিম বাগান বিনষ্ঠ হওয়ার সত্যতা স্বীকার করে জানান, সব মৌসুমেই দিলাল মিয়া নানা জাতের শাক-সব্জী চাষ করে জীবিকা নির্বাহ করে থাকেন। বিনষ্ট না হলে তিনি এ মৌসুমে প্রায় তিন লক্ষ টাকার শিম বিক্্ির করতে পারতেন। শিম বাগান বিনষ্ঠ হওয়ায় সহজ সরল হতদরিদ্র দিলাল মিয়ার এখন সর্বস্ব হারিয়ে পাগল প্রায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: