রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের হয়ে পদক জিতলেন বাকি



খেলাধুলা ডেস্ক::কমনওয়েলথ গেমসের পর্দা উঠেছে ৪ এপ্রিল। রোববার পঞ্চম দিনে এসে প্রথম পদকের দেখা পেল বাংলাদেশ। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বাংলাদেশেকে রৌপ্য পদক এনে দিয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। আশা জাগিয়েও শেষ পর্যন্ত স্বর্ণ জিততে পারেননি তিনি। দশমিক তিন পয়েন্ট কম স্কোর করায় স্বর্ণ পদক হাতছাড়া হয়ে যায় তার।

তবে রৌপ্য জিতেও পদক তালিকার বাইরে থাকা বাংলাদেশকে তালিকায় উঠে এসেছে বাকির হাত ধরেই। ৭১ দেশের মধ্যে ১টি রৌপ্য নিয়ে বাংলাদেশ এখন পদক তালিকায় ১৩তম অবস্থানে রয়েছে। ২০১৪ সালে ইংল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসেও রৌপ্য জিতেছিলেন তিনি। নিজের পদক অক্ষুণ্ণ রাখলেন এই শ্যুটার।
শনিবার চূড়ান্ত রাউন্ডে অংশ নেন আট প্রতিযোগী। ২৪৫ স্কোর করে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। তার থেকে মাত্র ০.৩ (দশমিক তিন) কম স্কোর করে রৌপ্য জেতেন বাকি। তিনি ২৪৪.৭ স্কোর করেন। ২২৪.১ স্কোর করে ব্রোঞ্জ জেতেন ভারতের রবি কুমার।

২০১৪ কমনওয়েলথ গেমসের চেয়ে এবার তিনি ভালো করেছেন। সেবার ভারতের অভিনব বিন্দ্রা ২০৫.৩ পয়েন্ট স্কোর গড়ে স্বর্ণ জিতেছিলেন। আর বাকি ২০২.১ পয়েন্ট স্কোর করে রৌপ্য জিতেছিলেন। এবার বাকি স্কোর গড়েছেন ২৪৪.৭। স্বর্ণজয়ী স্যাম্পসনের চেয়ে মাত্র .৩ পয়েন্ট কম স্কোর করেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: