মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের হয়ে পদক জিতলেন বাকি



খেলাধুলা ডেস্ক::কমনওয়েলথ গেমসের পর্দা উঠেছে ৪ এপ্রিল। রোববার পঞ্চম দিনে এসে প্রথম পদকের দেখা পেল বাংলাদেশ। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বাংলাদেশেকে রৌপ্য পদক এনে দিয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। আশা জাগিয়েও শেষ পর্যন্ত স্বর্ণ জিততে পারেননি তিনি। দশমিক তিন পয়েন্ট কম স্কোর করায় স্বর্ণ পদক হাতছাড়া হয়ে যায় তার।

তবে রৌপ্য জিতেও পদক তালিকার বাইরে থাকা বাংলাদেশকে তালিকায় উঠে এসেছে বাকির হাত ধরেই। ৭১ দেশের মধ্যে ১টি রৌপ্য নিয়ে বাংলাদেশ এখন পদক তালিকায় ১৩তম অবস্থানে রয়েছে। ২০১৪ সালে ইংল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসেও রৌপ্য জিতেছিলেন তিনি। নিজের পদক অক্ষুণ্ণ রাখলেন এই শ্যুটার।
শনিবার চূড়ান্ত রাউন্ডে অংশ নেন আট প্রতিযোগী। ২৪৫ স্কোর করে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। তার থেকে মাত্র ০.৩ (দশমিক তিন) কম স্কোর করে রৌপ্য জেতেন বাকি। তিনি ২৪৪.৭ স্কোর করেন। ২২৪.১ স্কোর করে ব্রোঞ্জ জেতেন ভারতের রবি কুমার।

২০১৪ কমনওয়েলথ গেমসের চেয়ে এবার তিনি ভালো করেছেন। সেবার ভারতের অভিনব বিন্দ্রা ২০৫.৩ পয়েন্ট স্কোর গড়ে স্বর্ণ জিতেছিলেন। আর বাকি ২০২.১ পয়েন্ট স্কোর করে রৌপ্য জিতেছিলেন। এবার বাকি স্কোর গড়েছেন ২৪৪.৭। স্বর্ণজয়ী স্যাম্পসনের চেয়ে মাত্র .৩ পয়েন্ট কম স্কোর করেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: