শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

কবি মোস্তফা মীর আর নেই



নিউজ ডেস্ক ::কবি, ঔপন্যাসিক ও অনুবাদক মোস্তফা মীর আর নেই। গতকাল বুধবার দিবাগত রাত ২টার দিকে ধানমন্ডিতে গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘদিন ধরে তিনি কিডনি রোগে ভুগছিলেন। হঠা‍ৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে মোস্তফা মীরকে গত ৩০ এপ্রিল গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন বিকেলেই আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়। কবির পারিবারিক সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মোস্তফা মীর মূলত কবি। সত্তর দশকে বাংলা কবিতাকে যারা জনপ্রিয় করে তোলেন মোস্তফা মীর তাদের একজন। তার জন্ম ১৯৫২ সালে, রাজবাড়ী জেলার বড়লক্ষ্মীপুর গ্রামে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে মোস্তফা মীর মাস্টার্স করেছেন ১৯৭৬ সালে। কর্মজীবনে একাধিকবার পেশা বদল করেছেন এবং একটি বেসরকারি সংস্থায় ১৮ বছর যুক্ত ছিলেন সম্পাদনাকর্মের সঙ্গে। আজন্ম উদাসীন ও প্রচারবিমুখ এই কবির কাব্যগ্রন্থের সংখ্যা পাঁচটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: