সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «   হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু  » «   খুলনা থেকে সিলেট পর্যন্ত জমি ভারতকে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে!  » «   ফিলিস্তিনে ইসরাইলের গুলি ও রকেট হামলা  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু যেকোনো দিন: পররাষ্ট্র সচিব  » «   গুগলে ‘ভিখারি’ লিখলেই আসছে ইমরান খানের ছবি  » «  

কবরের জন্য জমি চাইলে বন্দেমাতরম বলতেই হবে: বিজেপি



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের চলমান লোকসভা নির্বাচনে বিজেপি ভোট টানার জন্য ধর্মকে বেশ ভালোভাবে ব্যবহার করছে ক্ষমতাসীন দল বিজেপি। নিজেদের আরো বেশি ধর্মঘনিষ্ঠ প্রমাণ করতে গিয়ে তারা এ সময় অন্য ধর্মের লোকজনকে আঘাতও করছেন। তবে তারা বিষয়টিকে গোনার মধ্যেই ধরছেন না।

সম্প্রতি বিহারের একটি আসনে বিজেপির টিকিটে প্রার্থী হওয়া গিরিরাজ সিং এমনই এক মন্তব্য করেছেন। নির্বাচনীয় প্রচারণায় তিনি বলেছেন, কাউকে কবর দিতে হলে যে তিন হাত জমির দরকার হবে, তার জন্য তাকে বন্দেমাতরম বলতেই হবে।

তার এ মন্তব্যের পর অভিযোগ ওঠে স্থানীয় সংখ্যালঘু মুসলমানদের উদ্দেশ্য করেই তিনি এমন কথা বলেছেন।এ আসনের অন্য দুই প্রার্থী সিপিআইয়ের কানহাইয়া কুমার ও কংগ্রেস-আরজেডি মহাজোটের তানভীর হোসেন গিরি সিংয়ের এমন মন্তব্যের তুমুল সমালোচনা করেছেন।

বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতে দেয়া এক ভাষণে গিরিরাজ সিং বলেন, আরজেডি মহাজোটের প্রার্থী প্রচারে বন্দেমাতরম বলতে পারব না বলছেন। তাকে ও তার অনুগামীদের মনে করিয়ে দিচ্ছি, তোমাদের তিন হাত জমি দরকার তো বন্দেমাতরম বলতেই হবে। এরপর থেকেই বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক সমালোচনা চলছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: