বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

কবরের জন্য জমি চাইলে বন্দেমাতরম বলতেই হবে: বিজেপি



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের চলমান লোকসভা নির্বাচনে বিজেপি ভোট টানার জন্য ধর্মকে বেশ ভালোভাবে ব্যবহার করছে ক্ষমতাসীন দল বিজেপি। নিজেদের আরো বেশি ধর্মঘনিষ্ঠ প্রমাণ করতে গিয়ে তারা এ সময় অন্য ধর্মের লোকজনকে আঘাতও করছেন। তবে তারা বিষয়টিকে গোনার মধ্যেই ধরছেন না।

সম্প্রতি বিহারের একটি আসনে বিজেপির টিকিটে প্রার্থী হওয়া গিরিরাজ সিং এমনই এক মন্তব্য করেছেন। নির্বাচনীয় প্রচারণায় তিনি বলেছেন, কাউকে কবর দিতে হলে যে তিন হাত জমির দরকার হবে, তার জন্য তাকে বন্দেমাতরম বলতেই হবে।

তার এ মন্তব্যের পর অভিযোগ ওঠে স্থানীয় সংখ্যালঘু মুসলমানদের উদ্দেশ্য করেই তিনি এমন কথা বলেছেন।এ আসনের অন্য দুই প্রার্থী সিপিআইয়ের কানহাইয়া কুমার ও কংগ্রেস-আরজেডি মহাজোটের তানভীর হোসেন গিরি সিংয়ের এমন মন্তব্যের তুমুল সমালোচনা করেছেন।

বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতে দেয়া এক ভাষণে গিরিরাজ সিং বলেন, আরজেডি মহাজোটের প্রার্থী প্রচারে বন্দেমাতরম বলতে পারব না বলছেন। তাকে ও তার অনুগামীদের মনে করিয়ে দিচ্ছি, তোমাদের তিন হাত জমি দরকার তো বন্দেমাতরম বলতেই হবে। এরপর থেকেই বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক সমালোচনা চলছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: