রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

কবরের জন্য জমি চাইলে বন্দেমাতরম বলতেই হবে: বিজেপি



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের চলমান লোকসভা নির্বাচনে বিজেপি ভোট টানার জন্য ধর্মকে বেশ ভালোভাবে ব্যবহার করছে ক্ষমতাসীন দল বিজেপি। নিজেদের আরো বেশি ধর্মঘনিষ্ঠ প্রমাণ করতে গিয়ে তারা এ সময় অন্য ধর্মের লোকজনকে আঘাতও করছেন। তবে তারা বিষয়টিকে গোনার মধ্যেই ধরছেন না।

সম্প্রতি বিহারের একটি আসনে বিজেপির টিকিটে প্রার্থী হওয়া গিরিরাজ সিং এমনই এক মন্তব্য করেছেন। নির্বাচনীয় প্রচারণায় তিনি বলেছেন, কাউকে কবর দিতে হলে যে তিন হাত জমির দরকার হবে, তার জন্য তাকে বন্দেমাতরম বলতেই হবে।

তার এ মন্তব্যের পর অভিযোগ ওঠে স্থানীয় সংখ্যালঘু মুসলমানদের উদ্দেশ্য করেই তিনি এমন কথা বলেছেন।এ আসনের অন্য দুই প্রার্থী সিপিআইয়ের কানহাইয়া কুমার ও কংগ্রেস-আরজেডি মহাজোটের তানভীর হোসেন গিরি সিংয়ের এমন মন্তব্যের তুমুল সমালোচনা করেছেন।

বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতে দেয়া এক ভাষণে গিরিরাজ সিং বলেন, আরজেডি মহাজোটের প্রার্থী প্রচারে বন্দেমাতরম বলতে পারব না বলছেন। তাকে ও তার অনুগামীদের মনে করিয়ে দিচ্ছি, তোমাদের তিন হাত জমি দরকার তো বন্দেমাতরম বলতেই হবে। এরপর থেকেই বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক সমালোচনা চলছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: