শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার  » «   বাংলা একাডেমির সুপারিশে বদলে গেল বাংলা বর্ষপঞ্জি  » «   ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ  » «   মার্কিন প্রতিনিধি পরিষদে হংকং ‘ডেমোক্রেসি অ্যাক্ট’ পাস  » «   গুগল ম্যাপে আবরারের নামে হল, খুনিদের নামে শৌচাগার  » «   গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা  » «   দক্ষিণ আফ্রিকায় মসজিদে যাওয়ার পথে গুলিতে বাংলাদেশির মৃত্যু  » «   তুরস্কের বিরুদ্ধে লড়তে কুর্দিদের ‘প্রশিক্ষণ দিয়েছিল’ যুক্তরাষ্ট্র  » «   অপরাধ প্রতিরোধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন: পুলিশ সুপার  » «   আবরার হত্যা: ২০ জনকে আসামি করে চার্জশিট হচ্ছে  » «   কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক  » «   জাবির গণরুম: ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন  » «   কতগুলো বাটপার আছে যারা জাতীয় নেতা: ভিপি নুর  » «   ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে  » «   ভারতে পালানোর সময় আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার  » «  

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হয়েছে সোনিয়া গান্ধী। শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পাঁচটি জোনের পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় আলোচনা করেই নির্বাচন করা হয় সোনিয়া গান্ধীকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচন করা হয়।

এর আগে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে ইস্টার্ন জোনাল কমিটিতে নাম ছিল সোনিয়া গান্ধীর এবং ওয়েস্টার্ন জোনাল কমিটিতে ছিলেন রাহুল। কিন্তু তারা বৈঠকে থাকেননি। বৈঠক ছাড়ার সময় সোনিয়া সাংবাদিকদের বলে যান যে তাঁদের নাম ভুলবশত জোনাল কমিটিতে উঠে গিয়েছে। এই আলোচনায় তাঁরা অংশ নেবেন না বলে জানান।

সাদার্ন জোনাল কমিটিতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, আনন্দ শর্মা, মুকুল ওয়াসনিকের মতো নেতারা। নর্দান জোনাল কমিটিতে আছেন রজনী পাটিল, প্রিয়াঙ্কা গান্ধী এবং চিদম্বরমের মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়ে সভাপতির পদে ইস্তফা দেন রাহুল গান্ধী। ইস্তফাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য কংগ্রেসের প্রবীণ নেতারা বারবার আর্জি জানানো সত্ত্বেও, রাহুল নিজের সিদ্ধান্তে অটল থাকেন। রাহুলের অনমনীয় মনোভাবের কারণে দলের একাংশ প্রিয়াঙ্কা গান্ধীকে এই পদে দেখতে চান। ঘুরেফিরে সনিয়া গান্ধীর নামও আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: