বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

ওয়াসার পানিতে ক্ষতিকারক জীবাণু পাওয়া গেছে



নিউজ ডেস্ক::চট্টগ্রামের ওয়াসার পানিতে ওয়াসার পানিতে ক্ষতিকারক জীবাণু পাওয়া গেছে। দুই মাস আগে সংগ্রহ করা ওয়াসার পানির নমুনায় ক্ষতিকর এই জীবাণু পাওয়া গেছে বলে জানিয়েছেন চটগ্রামের সিভিল সার্জন।

জানা যায় চট্টগ্রামের হালিশহরে এক সপ্তাহের মধ্যে ১০ মৃত্যুর ঘটনায় নতুনভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আর এই মৃত্যুর জন্য পানিকে দূষেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

জনসচেতনতায় হালিশহরের দোকান-বাসা-বাড়িতে হেঁটে হেঁটে প্রচারপত্র বিলি করেন। নিজের ফেসবুক পেজে পানির কারণে ওই এলাকার অধিবাসীদের মধ্যে মারাত্মকভাবে নানা ধরণের পানি বাহিত রোগ ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি দাবি করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী গত সপ্তাহে জন্ডিস আক্রান্তে তিনজনের মৃত্যুও খবর নিশ্চিত করেন। তিনি বলেন, ওয়াসার পানি থেকেই পানি বাহিত রোগ ছড়িয়ে পড়ছে।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ নগরীর হালিশহর এলাকার আই এবং এইচ ব্লকের বিভিন্ন আবাসিক ভবন পরিদর্শন করেন। এ সময়ে সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন বাসা–বাড়ির পানির নমুনা সংগ্রহ করেন ওয়াসার পরিদর্শকেরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: