শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘অন্তরঙ্গ দৃশ্য প্রয়োজন ছিল তাই করেছি’  » «   মিশরে জুমার নামাজে হামলা, নিহত ৫৪  » «   কুবিতে বিজ্ঞাপনের গেইট, শিক্ষক-শিক্ষার্থীদের ক্ষোভ  » «   কুমিল্লায় যুবককে হত্যা, সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক ২  » «   ট্রাকের সঙ্গে সংঘর্ষে ট্রেনচালক নিহত  » «   ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, ডাক্তার পলাতক  » «   বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   আজ থেকে বিপিএল উৎসব চট্টগ্রামে  » «   সম্ভাব্য মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিমের সমর্থনে যুক্তরাজ্যে মতবিনিময়  » «   রুশ বিপ্লবের শতবর্ষে ওয়ার্কার্স পার্টির লাল পতাকা মিছিল  » «   গাছ ভর্তি ট্রাক জব্দ  » «   গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু  » «   কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে খাসি (খাসিয়া) বর্ষ বিদায় উৎসব পালন  » «   জেনে নিন মিস ওয়ার্ল্ড মানুসীর ডায়েট প্লান!  » «   ধর্ষণের শিকার হয়ে পাঁচ শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ!  » «  

ওয়ালটনের নতুন সেলফি ফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::শক্তিশালী ব্যাটারির নতুন সেলফি ফোন আনল ওয়ালটন। যারা ভালো মানের সেলফি ও ছবি এবং দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাপ-আপ চান তাদের জন্য এটি হবে একটি উত্তম ফোন। সেইসঙ্গে যারা সাশ্রয়ী দামে ফিঙ্গারপ্রিন্ট ও ফোরজিসহ অন্যান্য অত্যাধুনিক সব ফিচার খোঁজেন তাদের জন্যও আদর্শ হ্যান্ডসেট ‘প্রিমো এস সিক্স’ মডেলের নতুন এই ফোন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) থেকে দেশের সব ওয়ালটন প্লাজা এবং মোবাইল ব্র্যান্ড আউটলেটে ফোনটি পাওয়া যাচ্ছে। দাম মাত্র ১৫ হাজার ৫৯০ টাকা। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে কালো ও সোনালি এই দুটি ভিন্ন রঙে।

ওয়ালটন সূত্রে জানা গেছে ‘এস সিক্স’ মডেলের নতুন এই স্মার্টফোনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যা দেবে দুর্দান্ত সেলফি। এফ ২.০ অ্যাপারচার সাইজের এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে সফট এলইডি ফ্ল্যাশ। ফলে অন্ধকার বা অল্প আলোতেও স্পষ্ট সেলফি বা ভিডিও তোলা সম্ভব হবে। এই ফোনের পেছনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ ২.২। উভয় ক্যামেরায় রয়েছে পি.ডি.এ.এফ প্রযুক্তি। যা ০.১ সেকেন্ডেই স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরার ফোকাস সেট করবে। মাল্টিলেয়ার লেন্স থাকায় ছবি হবে নিখুঁত, উজ্জ্বল ও জীবন্ত। গ্রাহকের রঙ্গিন ও স্মরণীয় সব মুহূর্ত থাকবে ফ্রেমবন্দি।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, স্লো মোশন, প্যানোরামা, স্মার্ট সিন, নাইট মোড এবং জিফের মতো আকর্ষণীয় মোডে ছবি তোলার সুযোগ থাকছে। ফ্রন্ট কিংবা রিয়ার – উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস ও টাচ-শট।

‘এস সিক্স’ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.২ ইঞ্চির অন সেল আইপিএস প্রযুক্তির এইচডি ডিসপ্লে। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো প্রাণবন্ত। এর ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে প্যানেল স্ক্রিন টাচে স্বাচ্ছন্দ্য দেবে। আঁচর ও দাগ থেকে ডিসপ্লের সুরক্ষায় রয়েছে হাই প্রোটেকটিভ স্ক্র্যাচ প্রুফ গ্লাস।

ফ্ল্যাগশিপ ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে ৬৪-বিট সম্পন্ন ১.৪৫ গিগাহার্জ গতির কর্টেক্স-এ৫৩ কোয়াডকোর প্রসেসর। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৭২০। বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে ৩ জিবি দ্রুতগতির ডিডিআর৩ র্যা ম। আছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।

এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ এর শক্তিশালী ব্যাটারি। ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দেবে দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ। এতে রয়েছে রিভার্স চার্জিং সুবিধা। যা পাওয়ার ব্যাংকের কাজ করবে। ফলে জরুরি প্রয়োজনে ফোনটি থেকে অন্যান্য ডিভাইসেও চার্জ দেয়া যাবে।

দুটি সিম ব্যবহারের সুবিধাসম্পন্ন ফোনটি থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সমর্থন করে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফোনের তথ্য সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।

আইআর সেন্সর থাকায় ‘এস সিক্স’ টেলিভিশন, এয়ারকন্ডিশনারসহ অন্যান্য হোম অ্যাপ্লায়ান্সের রিমোট কন্ট্রোলার হিসেবেও ব্যবহারের সুযোগ রয়েছে। ডাটা ক্লোনিং সুবিধা থাকায় পুরনো ফোন থেকে ছবি, অ্যাপ, কনটাক্টস এমনকি মেসেজসহ গুরুত্বপূর্ণ ফাইল ট্রান্সফার করা যাবে সহজেই। স্পিট স্ক্রিন থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে দুটি অ্যাপ ব্যবহার করা যাবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, নোটিফিকেশন লাইট ইত্যাদি।

৮.৮ মিমি স্লিম ফোনটি বেশ হালকা। ব্যাটারিসহ এর ওজন মাত্র ১৬৬ গ্রাম। এতে রয়েছে স্মার্ট আই প্রোকেটশন। যা দীর্ঘক্ষণ ব্যবহারে চোখের জন্য আরামদায়ক।

উল্লেখ্য, দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধায়ও কেনার সুযোগ থাকছে। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: