বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৪৪ ধারা ভঙ্গের অপরাধে ৩ জনকে জরিমানা, দায়িত্বে অবহেলায় ৪ জনকে অব্যাহতি  » «   মুক্তিযোদ্ধা হতে একাত্তরে ন্যূনতম বয়স নিয়ে রুল  » «   এবার নেচে গেয়ে দর্শক মাতাবেন শামীম ওসমান  » «   বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের উদ্যেগে দুঃস্থ ও এতিমদের নিয়ে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন  » «   বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর মামলার আসামী যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী  » «   ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক  » «   পাবনায় আইডিবি’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত  » «   তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ফ্রান্স শাখা  » «   আরব সভ্যতা টিকবে না : আদোনিস  » «   জন্মদিনে তারেকের সুস্থতা কামনা করে খালেদার টুইট  » «   তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি  » «   যৌন হয়রানির শিকার উত্তর কোরিয়ার নারী সৈন্যরা  » «   মোদির বিরুদ্ধে আঙুল তুললে কেটে ফেলা হবে, হুমকি বিজেপি নেতার  » «   কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «  

ওয়ালটনের নতুন দুই স্মার্টফোন



বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: প্রিমো এনএইচ সিরিজের নতুন দুই মডেলের স্মার্টফোন এনেছে ওয়ালটন। এর একটি ‘প্রিমো এনএইচ৩’। অপরটি ‘প্রিমো এনএইচ৩ লাইট’। সাশ্রয়ী মূল্যের উভয় ফোনেই রয়েছে মাল্টিটাস্কিং সুবিধা। ওজনে হালকা কিন্তু উন্নত ফিচারের সুদৃশ্য ফোন দুটির ডিজাইন ও আয়তন একই। তবে ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী ফোন দুটির কনফিগারেশন ও মূল্যে ভিন্নতা রয়েছে।

দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন দুটি। এনএইচ৩ স্মার্টফোনের দাম ধরা হয়েছে মাত্র ৭ হাজার ৭৯০ টাকা, আর এনএইচ৩ লাইটের ৬ হাজার ৪৯০ টাকা। দুটি ফোনই কফি, কালো ও সোনালি- তিনটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। থাকছে ১ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটন সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, সুদৃশ্য আউটলুকের এনএইচ৩ এবং এনএইচ৩ লাইট মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস প্রযুক্তির ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসের ডিসপ্লে। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে মিলবে উন্নত অভিজ্ঞতা। ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর দেবে উচ্চগতির নিশ্চয়তা। গ্রাফিক্স হিসেবে থাকছে মালি-৪০০। ফলে গেম খেলা বা মুভি দেখা হবে নির্ঝঞ্জাট। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ নূগাট চালিত ফোনদুটির দীর্ঘ পাওয়ার ব্যাকআপ নিশ্চিতে রয়েছে ২৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

তিনি আরো জানান, এনএইচ৩ মডেলের র‌্যাম ২ গিগাবাইটের। আর ইন্টারনাল স্টোরেজ ১৬ গিগাবাইট। অন্যদিকে এনএইচ৩ লাইটের র‌্যাম ১ গিগাবাইটের। ইন্টারনাল স্টোরেজ ৮ গিগাবাইট। উভয় ফোনে এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

বর্তমানে স্মার্টফোনের অন্যতম কাঙ্ক্ষিত ফিচার এর ক্যামেরা। জীবনের রঙিন সব মুহূর্তকে ফ্রেমবন্দি করতে এনএইচ৩ মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অপরদিকে এনএইচ৩ লাইট মডেলে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। যাতে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) মোডে ভিডিও ধারণ করা যাবে। সেলফিপ্রেমিদের জন্য উভয় ফোনে থাকছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উভয় ফোনের ফ্রন্টে এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকার বা কম আলোতেও স্পষ্ট ছবি তোলা যাবে। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও আছে ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, অটো-ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, টাচ ফোকাস, হোয়াইট ব্যালান্স, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্নভাবে ছবি তোলার সুবিধা।

উভয় ফোনে মিরা ভিশন ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করায় ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্রময়। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় ব্যাটারি সাশ্রয় হবে।
থ্রিজি সাপোর্টেড উভয় ফোনেই ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি২ সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি।

মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। প্রতিটি ফোনের ওজন মাত্র ১১২.৫ গ্রাম। ফলে হাতে ধরে, পকেট বা পার্সে বহন করা যাবে অনায়াসেই।

উল্লেখ্য, দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যে-কোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধাও রয়েছে। আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে পৌঁছে দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: