শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বড় অস্ত্রের চালান নিখোঁজ  » «   মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪  » «   হামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুয়াজ্জিন  » «   ঋণখেলাপিদের অর্থ কোথায় যায়  » «   ভাষা দিবসে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা  » «   এক হাজার কোটি টাকা দিতে রাজি জিপি  » «   সেই জার্মান বন্দুকধারীর হিটলিস্টে বাংলাদেশিরা  » «   আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত  » «   আগুনে ১০ ঘর পুড়ে ছাই  » «   ঈশ্বরদীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২  » «   চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ সেনাসদস্য আটক  » «   ভারতে দুই স্বর্ণখনির সন্ধান, মজুত ৩৩৫০ টন  » «  

ওয়ানডে সিরিজেও ‘বাংলাওয়াশ’ জিম্বাবুয়ে



20.sportsনিউজ ডেস্ক::
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে কাঙ্খিত ফলাফলই পেয়েছে বাংলাদেশ। সোমবার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে মাশরাফি বাহিনী। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের দেয়া ১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৪.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। মাত্র ৫৮ রানে ৪ উইকেট হারিয় চাপে পরে বাংলাদেশ। পঞ্চম উইকেটে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ মিলে ৩৫ রান যোগ করলে চাপ কাটে বাংলাদেশের। শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৫১ রানে সহজেই জয় পায় স্বাগতিকরা।।

জিম্বাবুয়ের বোলার চাতারা ৩টি ও পানিয়াঙ্গারা ২টি উইকেট নেন।

এর আগে বাংলাদেশের অভিষিক্ত বোলার তাইজুল, সাকিব ও জুবায়েরেরে বিধ্বংসী বোলিংয়ে ৩০ ওভারে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। বল হাতে তাইজুল ৭ ওভারে ২ মেডেনসহ ১১ রানে ৪টি, সাকিব ৩টি ও জুবায়ের ২টি উইকেট নেন। বাংলাদেশের এই তিন স্পিনারই জিম্বাবুয়ের ১০টি উইকেটের ৯টি নেন। একটি নেন মাশরাফি।

টস জিতে ব্যাট করতে নেমে মাশরাফির করা পঞ্চম ওভারের পঞ্চম বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন সিকান্দার রাজা (৯)। ১৭.৪ ওভারে জুবায়ের হোসেনের বলে বোল্ড হয়ে যান মাসাকাদজা (৫২)। আউট হওয়ার আগে তিনি ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক তুলে নেন।

২০.২ ওভারে সাকিবের বলে বোল্ড আউট হন ব্রেন্ডন টেলর। ২২.৫ ওভারে সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হন ভূসিমুজি সিবান্দা (৩৭)। ২৫.২ ওভারে জুবায়েরেরে বলে মারুমা (১) আউট হন। এরপর ২৬তম ওভারের প্রথম ও শেষ বলে দুই উইকেট নেন তাইজুল ইসলাম। মেডেন ওভারে তিনি ফেরান সলোমান মায়ার ও পানিয়াঙ্গারাকে।

২৯তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে আরো দুটি উইকেট নেন তাইজুল। পাশাপাশি ওয়ানডে অভিষেকে হ্যাটট্রিকসহ চার উইকেট নেন এই তরুণ স্পিনার। জিম্বাবুয়ের ইনিংসে শেষ আঘাতটি হানেন সাকিব আল হাসান। ৩০তম ওভারের শেষ বলে সাকিব বোল্ড করেন কামুনগোজিকে।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের ফলাফল:

প্রথম ওয়ানডে: বাংলাদেশ ৮৭ রানে জয়ী। স্কোর: বাংলাদেশ- ২৮১/৭ (৫০ ওভার), জিম্বাবুয়ে- ১৯৪ (৪২.১ ওভার)

দ্বিতীয় ওয়ানডে: বাংলাদেশ ৬৮ রানে জয়ী। স্কোর: বাংলাদেশ- ২৫১/৭ (৫০ ওভার), জিম্বাবুয়ে- ১৮৩ (৪৪.৫ ওভার)

তৃতীয় ওয়ানডে: বাংলাদেশ ১২৪ রানে জয়ী। স্কোর: বাংলাদেশ- ২৯৭/৬ (৫০ ওভার), জিম্বাবুয়ে- ১৭৩ (৩৯.৫ ওভার)

চতুর্থ ওয়ানডে: বাংলাদেশ ২১ রানে জয়ী। স্কোর: বাংলাদেশ- ২৫৬/৮ (৫০ ওভার), জিম্বাবুয়ে- ২৩৫/৮ (৫০ ওভার)

পঞ্চম ওয়ানডে: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী। স্কোর: জিম্বাবুয়- ১২৮ (৩০ ওভার), বাংলাদেশ- ১৩০/৫ (২৪.৫ ওভার)

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ৫-০ তে জয়ী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: