মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘রাজশাহী সিটি নির্বাচনে আশঙ্কার কোন আভাস নাই’  » «   শারীরিক সম্পর্কে রাজি হচ্ছিল না স্বামী, তাই মেরে ফেলেছি!  » «   ‘কবিতার অনুধ্যানে আবু জাফর খান’ শীর্ষক কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত  » «   ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রীদের ইসলামী ব্যাংক এম ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট উদ্বোধন  » «   পর্নো দেখে ৮ বছরের মেয়েকে ৫ শিশুর ধর্ষণ  » «   শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের জয়  » «   যৌনদৃশ্যে অভিনয় নিয়ে যা বললেন ঈশিকা  » «   সংবাদ সম্মেলনে রিজভীখালেদাকে ‘চিরতরে’ সরাতে চক্রান্ত চলছে  » «   অনলাইনে বসে যে ভয়ঙ্কর বিপদ ডেকে আনছেন!  » «   ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত  » «   তাহিরপুরে উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা  » «   অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফাঁস হলে যা করবেন  » «   জামায়াত-শিবিরকে সরকারি চাকরি থেকে বরখাস্তসহ নৌমন্ত্রীর ৬ দাবি  » «   ভোল্টে স্বর্ণের গরমিল, যা বলল বাংলাদেশ ব্যাংক  » «   বিশ্বকাপ জয়ী খেলোয়ারদের যা দিচ্ছে ফ্রান্স  » «  

ওপেন রিলেশনশিপে যাওয়ার আগে যে বিষয়গুলো ভাবা উচিত!



লাইফস্টাইল ডেস্ক::বর্তমান সমাজে সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে সম্পর্কের সংজ্ঞা। এই প্রজন্মের অধিকাংশ ছেলে-মেয়েই এখন সম্পর্কে দায়বদ্ধতা চান না।

১. এখনকার সমাজে ওপেন রিলেশনশিপের প্রবণতা বহু গুণে বেড়ে গেছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই ওই সকল সম্পর্কের শেষ পরিণতি খুব একটা ভালো হয় না কিংবা সুখকর হয় না। এজন্য আপনি যদি ভেবেই নেন ওপেন রিলেশনশিপে যাবেন তার আগে এই বিষয়গুলো অবশ্যই যাচাই বাচাই করে নেওয়া উচিত।

২. ওপেন রিলেশনশিপ আসলে ঠিক কী, কেমন হয় এই সব সম্পর্কের সমীকরণ, কেন এই ধরনের সম্পর্ক আপনি চাইছেন সে সম্পর্কে আগে ভাগে নিশ্চিত হয়েই এরপরেই আপনি ওপেন রিলেশনশিপের কথা ভাবুন।

৩. আপনি ওপেন রিলেশনশিপে যাওয়ার পূর্বে অথ্যাৎ দুজনে মিলে নিজেদের আইডিয়া গুলো ঠিক করে নিন, আসলে আপনারা ঠিক কী চান, সে সম্পর্কে আলাপ-আলোচনা করে নিন। হ্যাঁ, কোনো কারণে আপনি যেমনটি যা চাইছেন তা আপনার সঙ্গী নাও চাইতে পারেন। এ কারণে খোলাখুলি আলোচনার মাধ্যমে তবেই সম্পর্কে যান।

৪. সম্পর্কে যৌন ঈর্ষা খুবই স্বাভাবিক। কিন্তু ওপেন রিলেশনশিপে এটার কোনো জায়গা নেই। আপনার সঙ্গী বা মনের মানুষ আপনাকে যতটা গুরুত্ব দিচ্ছেন, ততটাই গুরুত্ব অন্য কাউকে দিলে ঈর্ষাকাতর হয়ে পড়েবেন না তো? এ ব্যাপারে অনেকেই ভেবে থাকেন হবেন না, কিন্তু বাস্তবে ঘটনা হচ্ছে এই ঈর্ষাকাতরতাই এরকম বহু ওপেন রিলেশনশিপের শেষ পরিণতি অনেকটা বদলে দেয়।
৫. ওপেন রিলেশনশিপের রুল আপনার এবং আপনার সঙ্গী দু’জনেরই সম্মতিতে ঠিক করে নেওয়া উচত। কিন্তু বাস্তবে হয় কী দায়বদ্ধতা না থাকায় অনেক সময়ই একজন অপরজনের উপর কতৃত্ব করতে থাকেন। এমন পরিস্থিতি কেমনে কীভাবে সামাল দিবেন, এটার প্রতিক্রিয়াইবা কী ভাবে জানাবেন, তা আগে ভাগে ভেবে চিন্তে না রাখলে আপনাদের সম্পর্ক খুবই খারাপ জায়গায় চলে যেতে পারে।

৬. আপনি কখনো যদি বিয়ে সাদির কথা ভাবেন? কিন্তু অপরদিকে, অন্যজন যদি তেমনটি না চান তা হলে কী হবে? এক্ষেত্রে কী হবে সম্পর্কের ফলাফল? দেখা যায় অধিকাংশ ওপেন রিলেশনশিপে এ ভাবেই ব্রেকআপ হয়ে যায়।

উল্লেখ্য, তাই ওপেন রিলেশনশিপে যাওয়ার আগে থেকেই এই বিষয়ে পরিষ্কার হয়ে নেয়া উচিত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: