রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

ওজন কমানোর সুস্বাদু উপায়



লাইফস্টাইল ডেস্ক::সকাল বেলা গরম গরম নাশতা খেতে আমরা সবাই ভালোবাসি, কিন্তু খাবার স্বাস্থ্যকর কিনা তা কি হিসেব করা হয়? এতে পেট হয়তো ভরে ঠিকই, কিন্তু স্বাস্থ্যরক্ষা হয় না। মাত্র এক মিনিটেই রোজ সকালে তৈরি করে নিতে পারবেন গরম গরম এই নাশতা। এতে নেই কোন চিনি বা তেল, পেট ও মন দুটোই ভরবে সহজে কোন বাড়তি ক্যালোরি ছাড়াই। আবার, যারা মোটেও ওটস খেতে পারেন না বা পছন্দ করেন না, তাদের কাছেও ভালো লাগবে নিশ্চিত।

উপকরণঃ

ওটস- ৩ টেবিল চামচ
দুধ- হাফ কাপ)
লবণ- এক চিমটি
দারুচিনি- গুঁড়ো এক চিমটি
মধু- ১ চামচ (যাদের ডায়াবেটিস আছে তারা বাদ দিতে পারেন)
চম্পা কলা- একটি
স্ট্রবেরি, আপেল, আঙুর, ব্লু বেরি ইত্যাদি নিজের পছন্দের ফল এক মুঠো।

তৈরিকরণ পদ্ধতিঃ

১) দুধের সঙ্গে লবণ এবং দারুচিনি গুঁড়ো দারুণ ফ্লেভার তৈরি করে। এছাড়াও সকাল সকাল দারুচিনি গুঁড়ো , মধু, ওটস ইত্যাদি উপাদান ওজন কমাতে অত্যন্ত সহায়ক।
২) একটি বাটিতে দুধ এবং ওটস নিন। লবণ ও দারুচিনি গুঁড়ো মিশিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে মাইক্রোওয়েভে ৩০ সেকেণ্ড গরম করুন।
৩) ওভেন বন্ধ হলে আরও ৩০ সেকেণ্ড দিন। একবারে ১ মিনিট দেবেন না, এতে দুধ উথলে পড়ে যেতে পারে। বের করে ভালো করে নেড়ে দিন। ওপরে পছন্দের ফল দিয়ে দিন। সবার শেষে দিন মধু।

এবার মজাদার এই খাবার গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: