বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ওজন কমানোর সুস্বাদু উপায়



লাইফস্টাইল ডেস্ক::সকাল বেলা গরম গরম নাশতা খেতে আমরা সবাই ভালোবাসি, কিন্তু খাবার স্বাস্থ্যকর কিনা তা কি হিসেব করা হয়? এতে পেট হয়তো ভরে ঠিকই, কিন্তু স্বাস্থ্যরক্ষা হয় না। মাত্র এক মিনিটেই রোজ সকালে তৈরি করে নিতে পারবেন গরম গরম এই নাশতা। এতে নেই কোন চিনি বা তেল, পেট ও মন দুটোই ভরবে সহজে কোন বাড়তি ক্যালোরি ছাড়াই। আবার, যারা মোটেও ওটস খেতে পারেন না বা পছন্দ করেন না, তাদের কাছেও ভালো লাগবে নিশ্চিত।

উপকরণঃ

ওটস- ৩ টেবিল চামচ
দুধ- হাফ কাপ)
লবণ- এক চিমটি
দারুচিনি- গুঁড়ো এক চিমটি
মধু- ১ চামচ (যাদের ডায়াবেটিস আছে তারা বাদ দিতে পারেন)
চম্পা কলা- একটি
স্ট্রবেরি, আপেল, আঙুর, ব্লু বেরি ইত্যাদি নিজের পছন্দের ফল এক মুঠো।

তৈরিকরণ পদ্ধতিঃ

১) দুধের সঙ্গে লবণ এবং দারুচিনি গুঁড়ো দারুণ ফ্লেভার তৈরি করে। এছাড়াও সকাল সকাল দারুচিনি গুঁড়ো , মধু, ওটস ইত্যাদি উপাদান ওজন কমাতে অত্যন্ত সহায়ক।
২) একটি বাটিতে দুধ এবং ওটস নিন। লবণ ও দারুচিনি গুঁড়ো মিশিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে মাইক্রোওয়েভে ৩০ সেকেণ্ড গরম করুন।
৩) ওভেন বন্ধ হলে আরও ৩০ সেকেণ্ড দিন। একবারে ১ মিনিট দেবেন না, এতে দুধ উথলে পড়ে যেতে পারে। বের করে ভালো করে নেড়ে দিন। ওপরে পছন্দের ফল দিয়ে দিন। সবার শেষে দিন মধু।

এবার মজাদার এই খাবার গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: