রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

ওজন কমানোর সুস্বাদু উপায়



লাইফস্টাইল ডেস্ক::সকাল বেলা গরম গরম নাশতা খেতে আমরা সবাই ভালোবাসি, কিন্তু খাবার স্বাস্থ্যকর কিনা তা কি হিসেব করা হয়? এতে পেট হয়তো ভরে ঠিকই, কিন্তু স্বাস্থ্যরক্ষা হয় না। মাত্র এক মিনিটেই রোজ সকালে তৈরি করে নিতে পারবেন গরম গরম এই নাশতা। এতে নেই কোন চিনি বা তেল, পেট ও মন দুটোই ভরবে সহজে কোন বাড়তি ক্যালোরি ছাড়াই। আবার, যারা মোটেও ওটস খেতে পারেন না বা পছন্দ করেন না, তাদের কাছেও ভালো লাগবে নিশ্চিত।

উপকরণঃ

ওটস- ৩ টেবিল চামচ
দুধ- হাফ কাপ)
লবণ- এক চিমটি
দারুচিনি- গুঁড়ো এক চিমটি
মধু- ১ চামচ (যাদের ডায়াবেটিস আছে তারা বাদ দিতে পারেন)
চম্পা কলা- একটি
স্ট্রবেরি, আপেল, আঙুর, ব্লু বেরি ইত্যাদি নিজের পছন্দের ফল এক মুঠো।

তৈরিকরণ পদ্ধতিঃ

১) দুধের সঙ্গে লবণ এবং দারুচিনি গুঁড়ো দারুণ ফ্লেভার তৈরি করে। এছাড়াও সকাল সকাল দারুচিনি গুঁড়ো , মধু, ওটস ইত্যাদি উপাদান ওজন কমাতে অত্যন্ত সহায়ক।
২) একটি বাটিতে দুধ এবং ওটস নিন। লবণ ও দারুচিনি গুঁড়ো মিশিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে মাইক্রোওয়েভে ৩০ সেকেণ্ড গরম করুন।
৩) ওভেন বন্ধ হলে আরও ৩০ সেকেণ্ড দিন। একবারে ১ মিনিট দেবেন না, এতে দুধ উথলে পড়ে যেতে পারে। বের করে ভালো করে নেড়ে দিন। ওপরে পছন্দের ফল দিয়ে দিন। সবার শেষে দিন মধু।

এবার মজাদার এই খাবার গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: