সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

এ মাসেই বন্ধ হতে পারে ২৫ লাখ মোবাইল সংযোগ



নিউজ ডেস্ক:: চলতি এপ্রিলেই বন্ধ হতে পারে প্রায় ২৫ লাখ মোবাইল সংযোগ। গত সপ্তাহে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সঙ্গে মোবাইল অপারেটরদের বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। কয়েক দিনের মধ্যেই আরও একটি সভার মাধ্যমে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বৈঠক সংশ্নিষ্ট সূত্র জানায়, নিয়ম অনুযায়ী একজন গ্রাহক একটি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে সর্বোচ্চ ১৫টি সিমকার্ড নিবন্ধন করতে পারেন। তবে বিটিআরসির অনুসন্ধানে এ নিয়মের ব্যত্যয় ঘটার তথ্য পাওয়া গেছে। নিয়মবহির্ভূতভাবে ১৫টির অতিরিক্ত নিবন্ধিত প্রায় ২৫ লাখ সিমকার্ডের খোঁজ পেয়েছে বিটিআরসি। বিটিআরসির সঙ্গে বিভিন্ন মোবাইল অপারেটরের সভায় এসব সিমকার্ড বন্ধের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনায় বিটিআরসির পক্ষ থেকে জানানো হয়, নিয়ম অনুযায়ী একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৫টির বেশি সিমকার্ড থাকলে অতিরিক্ত সিমকার্ডগুলো বন্ধ হয়ে যাবে। এপ্রিলের মধ্যেই বিটিআরসি এ সিদ্ধান্ত কার্যকর করতে চায়। এর বিপরীতে মোবাইল অপারেটররা তাদের অবস্থান তুলে ধরে জানায়, যেসব গ্রাহকের অতিরিক্ত নিবন্ধিত সিমকার্ড আছে তার অধিকাংশই ব্যবহার হয় না। ফলে এগুলো বন্ধ করলে মোবাইল অপারেটরদের আপত্তি থাকবে না। তবে মোবাইল অপারেটররা যেসব সংযোগ থেকে রাজস্ব আয় বেশি, সেগুলো সচল রেখে কম আয়ের সংযোগ বন্ধ করার সুবিধা চায়। সূত্র জানায়, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য কয়েক দিনের মধ্যে আরও একটি বৈঠক হবে।

এ ব্যাপারে বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, আরও প্রায় দুই বছর আগেই একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে সর্বোচ্চ ১৫টি সিমকার্ড নিবন্ধনের সীমা বেঁধে দেওয়া হয়েছে। এ সীমার বেশি নিবন্ধন থাকলে অবশ্যই সেই সিমকার্ডগুলো বন্ধ করে দেওয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: