মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «   আ.লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা  » «   সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «  

এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়: আল-কায়েদা



full_131064527_1465621108নিউজ ডেস্ক :: চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছে ভারতীয় উপমহাদেশীয় আল-কায়েদার (একিউআইএস) বাংলাদেশ শাখা। জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ খবরটি জানিয়েছে।

একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয় বলে শুক্রবার সাইটের এক প্রতিবেদনে বলা হয়।

বাংলাদেশে মুক্তমনা লেখক, অধ্যাপক ও অধিকার কর্মীসহ সাম্প্রতিক অনেকগুলো হত্যাকাণ্ডে আল-কায়েদার দায় স্বীকারের বার্তা দিলেও এই প্রথম তাদের নিন্দা জানানোর খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স।

জঙ্গি দমনে দেশজুড়ে পুলিশের ‘সাঁড়াশি অভিযান’র প্রথম দিন না পেরোতেই এ খবর দিলো যুক্তরাষ্ট্রভিত্তিক কথিত ওয়েবসাইটটি।

সাইট ইন্টেলিজেন্সের ওয়েবসাইটে বলা হয়, একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের পক্ষ থেকে মিতু হত্যার নিন্দা জানিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বিবৃতিতে ৫ জুন সংঘটিত ওই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলা হয়, ‘এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়।’ জিহাদিদের ওপর দোষ চাপাতে এ ধরনের হত্যাকাণ্ড চালানো হয়েছে বলেও দাবি করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ৫ জুন ভোর সাড়ে ছয়টায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। তার কয়েকদিন আগেই চট্টগ্রাম থেকে পদোন্নতি পেয়ে ঢাকায় বদলি হন বাবুল। চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন তিনি। আর তাই এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে বলে শুরু থেকেই সন্দেহ করা হচ্ছে।

বাংলাদেশে ধারাবাহিকভাবে মুক্তমনা লেখক, অধ্যাপক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট এবং সংখ্যালঘুরা হত্যার শিকার হচ্ছেন। কখনও মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস কিংবা কখনও আনসার আল ইসলামের পক্ষ থেকে এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করার খবর দিয়ে আসছে সাইট ইন্টেলিজেন্স। এসব সংগঠনের কথিত বার্তা সংস্থাও দায় স্বীকারের খবর প্রকাশ হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: