শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়: আল-কায়েদা



full_131064527_1465621108নিউজ ডেস্ক :: চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছে ভারতীয় উপমহাদেশীয় আল-কায়েদার (একিউআইএস) বাংলাদেশ শাখা। জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ খবরটি জানিয়েছে।

একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয় বলে শুক্রবার সাইটের এক প্রতিবেদনে বলা হয়।

বাংলাদেশে মুক্তমনা লেখক, অধ্যাপক ও অধিকার কর্মীসহ সাম্প্রতিক অনেকগুলো হত্যাকাণ্ডে আল-কায়েদার দায় স্বীকারের বার্তা দিলেও এই প্রথম তাদের নিন্দা জানানোর খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স।

জঙ্গি দমনে দেশজুড়ে পুলিশের ‘সাঁড়াশি অভিযান’র প্রথম দিন না পেরোতেই এ খবর দিলো যুক্তরাষ্ট্রভিত্তিক কথিত ওয়েবসাইটটি।

সাইট ইন্টেলিজেন্সের ওয়েবসাইটে বলা হয়, একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের পক্ষ থেকে মিতু হত্যার নিন্দা জানিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বিবৃতিতে ৫ জুন সংঘটিত ওই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলা হয়, ‘এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়।’ জিহাদিদের ওপর দোষ চাপাতে এ ধরনের হত্যাকাণ্ড চালানো হয়েছে বলেও দাবি করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ৫ জুন ভোর সাড়ে ছয়টায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। তার কয়েকদিন আগেই চট্টগ্রাম থেকে পদোন্নতি পেয়ে ঢাকায় বদলি হন বাবুল। চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন তিনি। আর তাই এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে বলে শুরু থেকেই সন্দেহ করা হচ্ছে।

বাংলাদেশে ধারাবাহিকভাবে মুক্তমনা লেখক, অধ্যাপক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট এবং সংখ্যালঘুরা হত্যার শিকার হচ্ছেন। কখনও মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস কিংবা কখনও আনসার আল ইসলামের পক্ষ থেকে এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করার খবর দিয়ে আসছে সাইট ইন্টেলিজেন্স। এসব সংগঠনের কথিত বার্তা সংস্থাও দায় স্বীকারের খবর প্রকাশ হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: