বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়: আল-কায়েদা



full_131064527_1465621108নিউজ ডেস্ক :: চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছে ভারতীয় উপমহাদেশীয় আল-কায়েদার (একিউআইএস) বাংলাদেশ শাখা। জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ খবরটি জানিয়েছে।

একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয় বলে শুক্রবার সাইটের এক প্রতিবেদনে বলা হয়।

বাংলাদেশে মুক্তমনা লেখক, অধ্যাপক ও অধিকার কর্মীসহ সাম্প্রতিক অনেকগুলো হত্যাকাণ্ডে আল-কায়েদার দায় স্বীকারের বার্তা দিলেও এই প্রথম তাদের নিন্দা জানানোর খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স।

জঙ্গি দমনে দেশজুড়ে পুলিশের ‘সাঁড়াশি অভিযান’র প্রথম দিন না পেরোতেই এ খবর দিলো যুক্তরাষ্ট্রভিত্তিক কথিত ওয়েবসাইটটি।

সাইট ইন্টেলিজেন্সের ওয়েবসাইটে বলা হয়, একিউআইএসের বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের পক্ষ থেকে মিতু হত্যার নিন্দা জানিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বিবৃতিতে ৫ জুন সংঘটিত ওই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বলা হয়, ‘এ ধরনের হত্যা ইসলামে অনুমোদনযোগ্য নয়।’ জিহাদিদের ওপর দোষ চাপাতে এ ধরনের হত্যাকাণ্ড চালানো হয়েছে বলেও দাবি করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ৫ জুন ভোর সাড়ে ছয়টায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। তার কয়েকদিন আগেই চট্টগ্রাম থেকে পদোন্নতি পেয়ে ঢাকায় বদলি হন বাবুল। চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন তিনি। আর তাই এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে বলে শুরু থেকেই সন্দেহ করা হচ্ছে।

বাংলাদেশে ধারাবাহিকভাবে মুক্তমনা লেখক, অধ্যাপক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট এবং সংখ্যালঘুরা হত্যার শিকার হচ্ছেন। কখনও মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস কিংবা কখনও আনসার আল ইসলামের পক্ষ থেকে এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করার খবর দিয়ে আসছে সাইট ইন্টেলিজেন্স। এসব সংগঠনের কথিত বার্তা সংস্থাও দায় স্বীকারের খবর প্রকাশ হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: