শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!  » «   বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল  » «   ছুটির বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটি  » «   নতুন স্ত্রীকে ঘরে তুললেন হৃদয় খান  » «   জামালগঞ্জে মসজিদের ইমামের বাড়ির রাস্তায় চলাচলে বাধার অভিযোগ  » «   সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?  » «   সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী  » «   যে অসুস্থতার কথা উল্লেখ করা হয়েছে আপিল আবেদনে  » «   হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  » «   মাশরাফির ফেরার সম্ভাবনা নেই!  » «   কৃত্রিম বুদ্ধিমত্তা হতে পারে ভয়ানক  » «   শিশুকে ধর্ষণের পর মাথা থেঁতলে হত্যা  » «   শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২  » «   যেভাবে মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি!  » «   বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের লাঠিপেটা, আটক ১১  » «  

এ দেশে কোনো দস্যুতা চলবে না : স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ দেশে কোনো দস্যুতা, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ চলবে না। এখনও যারা সুন্দরবনে দস্যুতায় লিপ্ত আছেন তারা বাঁচতে চাইলে অবিলম্বে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। কেউ দস্যুতা করবে আর সরকার বসে থাকবে সেই দিন আর নেই। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের শেকড় উপড়ে ফেলবে।

মঙ্গলবার বিকেলে বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দফতরে সুন্দরবনের জলদস্যু ‘বড়ভাই, ভাইভাই ও সুমন বাহিনীর’ প্রধানসহ ৩৮ জন সদস্যের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বভাবিক জীবনে ফিরে আসা দস্যুদের শুভেচ্ছা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে হত্যা ও নারী নির্যাতনের মতো মামলা আছে তাদের আইনের মুখোমুখি হতে হবে। আর অন্যান্যদের বিষয়টি সরকার সহানুভূতির সঙ্গে বিবেচনা করবে।

র‌্যাব-৮ এর পরিচালক উইং কমান্ডার হাসান ইমন আল রাজিবের সভাপতিত্বে আত্মসমর্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, সুন্দরবন বিশ্ব ঐহিত্য। এখানে দেশি-বিদেশি বহু পর্যটক আসে। এছাড়া লাখ লাখ মৎস্যজীবী, বনজীবী ও বাওয়ালী সুন্দরবনে জীবিকা নির্বাহ করে। তাদের নিরাপত্তার জন্য সুন্দরবনে র‌্যাবের আরও ৪টি ক্যাম্প স্থাপন করা হচ্ছে।
সুন্দরবন দাপিয়ে বেড়ানো দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, যারা ইতোমধ্যে স্বাভাবিক জীবনে ফিরেছেন, কেউ যদি ফের তাদের দস্যুতায় যেতে বাধ্য করে কিংবা প্ররোচনা দেয় তাহলে সেসব গডফাদারদেরও কঠোর আইনের আওতায় আনবে র‌্যাব।

অনুষ্ঠানে বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান, রেঞ্জ জিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ হাসান খান, র‌্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালক লে. কর্নেল মো. মাহবুব আলম, র‌্যাবের অপারেশন শাখার পরিচালক লে. কর্নেল মাহবুব হাসান, র‌্যাবের পরিচালক উইং কমান্ডার আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: