সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৩০০ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির  » «   পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত  » «   সংসদ নির্বাচনে মাশরাফি : কী বলছে ক্রিকেটীয় আইন?  » «   তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী  » «   একাদশ সংসদ নির্বাচনে পুনঃতফসিল: ৩০ ডিসেম্বর ভোট  » «   আজ সেই ভয়াল ১২ নভেম্বর  » «   রামমন্দির নিয়ে শান্তিপূর্ণ সমাধান চান মুসলিমরা: আব্বাস নাকভি  » «   জ্বলছে ক্যালিফোর্নিয়া! আতঙ্কে বাড়ি ছাড়ছেন হলিউড তারকারা  » «   বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু, খালেদার জন্য ৩ আসনের ফরম  » «   গাজায় ইসরাইলি সেনাদের কমান্ডো হামলায় ৭ ফিলিস্তিনি নিহত  » «   খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন বিএনপি নেতারা  » «   বিএনপির কাছে যেসব আসন দাবি করেছে শরিকরা  » «   নির্বাচনে সব দলের অংশগ্রহণে গণতন্ত্র আরও শক্তিশালী হবে- প্রধানমন্ত্রী  » «   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ট্রানজিট ক্যাম্প প্রস্তুত  » «   সিলেট-১ আসনে মনোনয়ন কিনলেন কামরান  » «  

এ গ্রেডে উন্নিত হলো কুলাউড়া পৌরসভা



১৯৯৬ সালের ১২ ডিসেম্বর মৌলভীবাজারের কুলাউড়া শহরকে পৌরসভা ঘোষণা দেয়ার পর ধাপে ধাপে সি গ্রেড থেকে বি গ্রেড এবং কুড়ি বছরের মাথায় তৃতীয় ধাপে এ গ্রেডে উন্নিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত কুলাউড়া পৌরসভার কাছে প্রেরিত এক চিঠিতে এই ঘোষণা দেয়া হয়।

জানা যায়, ১৯৯৬ সালের ১২ ডিসেম্বর কুলাউড়া শহরকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। ৪ লক্ষাধিক মানুষের আবাসস্থলটি দুই দশকে সি থেকে বি এবং বি থেকে এ গ্রেডের পৌরসভায় উন্নিত হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত (স্মারক নং ৪৬.০০.০০০০.০৬৪.৩২.১৬৪.১৬/১৭৪) এ গ্রেডে উন্নিত করা হয়েছে বলে একটি চিঠি কুলাউড়া পৌরসভায় প্রেরণ করেন।

চিটি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া পৌরসভা মেয়র আলহাজ শফি আলম ইউনুছ জানান, আমি ২০১৬ সালের ০১ ফেব্রুয়ারি শপথ গ্রহণের মাধ্যমে কুলাউড়া পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করি। এক বছরের মাথায়  কুলাউড়া পৌরসভা এ গ্রেড হয়েছে। আশা করছি আমার মেয়াদকালীন সময়ে কুলাউড়া পৌরসভার আরো উন্নয়ন সম্ভব হবে।

কুলাউড়া পৌরসভাকে এ গ্রেডে উন্নিত করায় মেয়র আলহাজ শফি আলম ইউনুছ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার মন্ত্রী, সচিব, জেলা আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: