রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

এ গ্রেডে উন্নিত হলো কুলাউড়া পৌরসভা



১৯৯৬ সালের ১২ ডিসেম্বর মৌলভীবাজারের কুলাউড়া শহরকে পৌরসভা ঘোষণা দেয়ার পর ধাপে ধাপে সি গ্রেড থেকে বি গ্রেড এবং কুড়ি বছরের মাথায় তৃতীয় ধাপে এ গ্রেডে উন্নিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত কুলাউড়া পৌরসভার কাছে প্রেরিত এক চিঠিতে এই ঘোষণা দেয়া হয়।

জানা যায়, ১৯৯৬ সালের ১২ ডিসেম্বর কুলাউড়া শহরকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। ৪ লক্ষাধিক মানুষের আবাসস্থলটি দুই দশকে সি থেকে বি এবং বি থেকে এ গ্রেডের পৌরসভায় উন্নিত হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত (স্মারক নং ৪৬.০০.০০০০.০৬৪.৩২.১৬৪.১৬/১৭৪) এ গ্রেডে উন্নিত করা হয়েছে বলে একটি চিঠি কুলাউড়া পৌরসভায় প্রেরণ করেন।

চিটি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া পৌরসভা মেয়র আলহাজ শফি আলম ইউনুছ জানান, আমি ২০১৬ সালের ০১ ফেব্রুয়ারি শপথ গ্রহণের মাধ্যমে কুলাউড়া পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করি। এক বছরের মাথায়  কুলাউড়া পৌরসভা এ গ্রেড হয়েছে। আশা করছি আমার মেয়াদকালীন সময়ে কুলাউড়া পৌরসভার আরো উন্নয়ন সম্ভব হবে।

কুলাউড়া পৌরসভাকে এ গ্রেডে উন্নিত করায় মেয়র আলহাজ শফি আলম ইউনুছ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার মন্ত্রী, সচিব, জেলা আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: