মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

এয়ারটেলের সঙ্গে ফোরজি স্মার্টফোন আনলো নোকিয়া



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: দেশের বাজারে প্রথমবারের মতো সাশ্রয়ী মূল্যের চতুর্থ প্রজন্মের (ফোরজি) নেটওয়ার্ক সমর্থনকারী স্মার্টফোন ‘নোকিয়া টু’ উদ্বোধন করলো এইচএমডি গ্লোবাল।
এয়ারটেলের বান্ডেল অফারসহ ৯ হাজার ৬শ’ টাকা দামের নোকিয়া টু ফোরজি স্মার্টফোনটি এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার ও নোকিয়ার রিটেইল আউটলেটে পাওয়া যাবে। ৫ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনের র‌্যাম ১জিবি ও রোম ৮ জিবি।
এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস বলেন, ‘সবাই এখন ফোনের ওপর নানা কারণে নির্ভরশীল। তাই বাড়ির বাইরে গেলে ব্যাটারি লাইফ নিয়ে তাদের বেশ উদ্বিগ্ন থাকতে হয়। আমরা এমন একটি হ্যান্ডসেট এনেছি যাতে বন্ধ হয়ে যাওয়ার ভয় আর থাকবে না।’
তিনি বলেন, নোকিয়া টু’তে আমরা দীর্ঘস্থায়ী ব্যাটারির পাশাপাশি ইউনিক অ্যান্ড্রয়েড সংযোজন করেছি, যা নোকিয়ার কাছ থেকে গ্রাহকরা প্রত্যাশা করেন। এ প্রত্যাশাকে বাস্তবে রূপ দিতে নোকিয়া টু’র প্রত্যেকটি দিক; যেমন ডিসপ্লে থেকে ব্যাটারি, চিপসেট থেকে সিস্টেম ডিজাইন পর্যন্ত এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে এগুলো শক্তিশালী ব্যাটারি থেকে যতটা সম্ভব কম শক্তি ব্যবহার করে, দীর্ঘস্থায়ী সেবা দিয়ে গ্রাহকদের মন জয় করতে পারে।
উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, আমরা দেশে ফোরজি প্রযুক্তি চালুর জন্য অপেক্ষা করছি। তাই গ্রাহকরা যেন এর সুফল উপভোগ করতে পারেন, সে পারিপার্শ্বিকতা নিশ্চিত করাই আমাদের প্রথম লক্ষ্য। সে দিক থেকে এয়ারটেলের বান্ডেল অফার নিয়ে দুদিনের ব্যাটারি লাইফসহ এ ফোরজি স্মার্টফোন গ্রাহকদের পছন্দ হবে বলে আশা করছি।
৪ হাজার ১শ’ অ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৫ ইঞ্চি এলটিপিএস এলসিডি এইচডি ডিসপ্লে সহযোগে তৈরি করা হয়েছে এ হ্যান্ডসেট। যার পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে আলাদা মোমরি কার্ড স্লট এবং গুগল ফটোতে আনলিমিটেড ফটো ও ভিডিও আপলোড করার সুবিধা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: