রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাপ্পারাজ ও সম্রাটের হাতে নায়করাজের মরণোত্তর সম্মাননা  » «   সারাদেশে বিএনপির নতুন কর্মসূচি, যা থাকছে স্মারকলিপিতে  » «   সোমবার গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   সবচেয়ে দূষিত বায়ুর দেশের তালিকায় দ্বিতীয় বাংলাদেশ  » «   খালেদা জিয়ার কারাদণ্ড, যা বলেছে জাতিসংঘ  » «   মুশফিককে গুণীজন সম্মাননা দিলো জাবি  » «   মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪  » «   সরকারকে চাপে রাখতে যে সিদ্ধান্ত নিল বিএনপি  » «   তিন আত্মঘাতী কেড়ে নিল ১৯ জনের প্রাণ  » «   এইচএসসি পরীক্ষা ২০১৮ এর রুটিন পরিবর্তনের দাবিতে সিলেটে পরীক্ষার্থীদের মানববন্ধন  » «   বিয়ের কথা বলে টানা ৪ বছর ধর্ষণ!  » «   খালেদার জামিন ও রায়ের কপি নিয়ে নেতাদের পাল্টাপাল্টি অভিযোগ  » «   আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো আঞ্চলিক ইজতেমা  » «   খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয়  » «  

এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি



নিউজ ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ২০১৮ পরীক্ষা শুরু হবে আগামী ১ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। এরপর ব্যবহারিক পরীক্ষা হবে।

আজ বুধবার এই পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও এই সময়সূচি পাওয়া যাচ্ছে।

সময়সূচিতে দেয়া নির্দেশনা অনুযায়ী, প্রথমে বহুনির্বাচনী এবং পরে সৃজনশীল বা রচনামূলক অংশের পরীক্ষা অনুষ্ঠিত হবে। উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। নিয়মিত পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়গুলোর ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমের প্রাপ্ত নম্বর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সঙ্গে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে পাঠাবে।

উল্লেখ্য, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী শুধু উল্লেখিত বিষয়গুলোর পরীক্ষা আর বোর্ডের অধীনে হবে না। এগুলোর মূল্যায়ন হবে বিদ্যালয়ে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: