শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

এসএসসি পরীক্ষা দিতে এসে মা হলেন পরীক্ষার্থী!



নিউজ ডেস্ক::আজ সারা দেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে । সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দেশের লাখো পরীক্ষার্থীদের মতো পরীক্ষা দিতে হলে গিয়েছিলেন শীলা আক্তারও। নিয়ম অনুযায়ী যথাযত ভাবে বাংলা প্রথম পত্রের প্রশ্ন হাতে পাওয়ার পরে শীলা আক্তার উত্তরপত্রে লিখতেও শুরু করেন। কিন্তু এমন সময় শুরু হয়ে গেল প্রসব বেদনা! এ সময় হলের দায়িত্বরত শিক্ষক প্রথমে বুঝে উঠতে পারছিলেন না, আসলে তার কি হয়েছে। পরে অবশ্য তাদের কাছে এ বিষয়টি স্পষ্ট হয়।

এরপর শীলা আক্তারকে দ্রুত হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করা হয়। আর হাসপাতালে পৌঁছেই একটি ফুটফুটে পুত্র সন্তান জন্ম দেন ওই পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে বি সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার চেংগন গ্রামের নজিমউদ্দীন মেয়ে শীলা আক্তার। শীলা জেবি স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেলন।

এ বিষয়ে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা জানান, বোচাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে শীলাকে। সন্তানসহ তিনি সুস্থ আছেন শীলা।

উল্লেখ্য, গত এক বছর আগে কাহারোল উপজেলার উচিৎপুর গ্রামের মো: মামুন-এর সঙ্গে বিয়ে হয় শীলা আক্তারের। তিনি গর্ভবতী থাকা অবস্থায়ই এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) পরীক্ষা হলে হাজির হয়েছিলেন। আর এ দিনেই তিনি পুত্র সন্তান জন্ম দেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: