মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!



নিউজ ডেস্ক:: আয়কর রিটার্ন দাখিল না করায় চাটমোহরের ৮৭টি বেসরকারি স্কুল, মাদ্রাসা এবং কলেজের দেড় হাজার শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা প্রদান বন্ধ রেখেছেন চাটমোহর সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। ফলে ঈদের আগে তাদের বেতন না পাওয়ার সম্ভাবনাই বেশি। যে কারণে মানবেতর জীবনযাপন করছেন তারা।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানিয়েছেন, পাবনা উপ-কর কমিশন থেকে পাঠানো পত্রে নিষেধাজ্ঞা আরোপ করায় তাদের বেতন-ভাতা বন্ধ রাখা হয়েছে। চাটমোহর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী বলেছেন, বিষয়টি নিয়ে উপ-কর কমিশন এবং তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

মাধ্যমিক শিক্ষক সমিতি চাটমোহর উপজেলা শাখার সাধারণ সম্পাদক তাপস রঞ্জন তলাপত্র জানান, আয়কর রিটার্ন দাখিলের বিষয়ে আগে কোনো নোটিশ দেয়া হয়নি। ব্যাংকে বেতন তুলতে আসার পর বিষয়টি জানানো হয়। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে উপ-কর কমিশন পাবনার সঙ্গে দেখা করেছি। তাকে অনুরোধ করেছি ঈদের বিষয়টি মানবিকভাবে দেখতে।

কিন্তু তিনি জানিয়েছেন, চিঠি দেয়া হয়েছে। এটা প্রত্যাহার করা সম্ভব না। বেতন তুলতে চাইলে আয়কর রিটার্ন দাখিল করতেই হবে। সোনালী ব্যাংক চাটমোহর শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, আয়কর রিটার্ন দাখিলকারীদের কেবল বেতন-ভাতা প্রদানের কথা বলা হয়েছে উপ-কর কমিশন পাবনার ওই চিঠিতে। আয়কর রিটার্ন দাখিল করেননি যেসব শিক্ষক-কর্মচারী, তাদের বেতন-ভাতা বন্ধ রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, ১৬ হাজার টাকার কম যাদের বেতন তারা বেতন তুলতে পারছেন, তাদের বেতন-ভাতা বন্ধ রাখা হয়নি। উপ-কর কমিশন পাবনার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি, তার মোবাইলফোন বন্ধ থাকার কারণে। ভুক্তভোগী শিক্ষকরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: