মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এমপি না হয়েও ল্যান্ড ক্রুজারে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত  » «   খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল এক বছর  » «   নবজাতককে মুখে নিয়ে কুকুরের টানাটনি, উদ্ধার করলেন এসআই  » «   নতুন শ্রমবাজার অনুসন্ধানে উদ্যোগী হতে হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী  » «   জনগণের সংকট উত্তরণে নতুন নির্বাচনের বিকল্প নেই: ফখরুল  » «   পানি বণ্টনের নতুন ফর্মুলা খুঁজছে বাংলাদেশ-ভারত: জয়শঙ্কর  » «   শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «  

এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!



নিউজ ডেস্ক:: আয়কর রিটার্ন দাখিল না করায় চাটমোহরের ৮৭টি বেসরকারি স্কুল, মাদ্রাসা এবং কলেজের দেড় হাজার শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা প্রদান বন্ধ রেখেছেন চাটমোহর সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। ফলে ঈদের আগে তাদের বেতন না পাওয়ার সম্ভাবনাই বেশি। যে কারণে মানবেতর জীবনযাপন করছেন তারা।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানিয়েছেন, পাবনা উপ-কর কমিশন থেকে পাঠানো পত্রে নিষেধাজ্ঞা আরোপ করায় তাদের বেতন-ভাতা বন্ধ রাখা হয়েছে। চাটমোহর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী বলেছেন, বিষয়টি নিয়ে উপ-কর কমিশন এবং তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

মাধ্যমিক শিক্ষক সমিতি চাটমোহর উপজেলা শাখার সাধারণ সম্পাদক তাপস রঞ্জন তলাপত্র জানান, আয়কর রিটার্ন দাখিলের বিষয়ে আগে কোনো নোটিশ দেয়া হয়নি। ব্যাংকে বেতন তুলতে আসার পর বিষয়টি জানানো হয়। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে উপ-কর কমিশন পাবনার সঙ্গে দেখা করেছি। তাকে অনুরোধ করেছি ঈদের বিষয়টি মানবিকভাবে দেখতে।

কিন্তু তিনি জানিয়েছেন, চিঠি দেয়া হয়েছে। এটা প্রত্যাহার করা সম্ভব না। বেতন তুলতে চাইলে আয়কর রিটার্ন দাখিল করতেই হবে। সোনালী ব্যাংক চাটমোহর শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, আয়কর রিটার্ন দাখিলকারীদের কেবল বেতন-ভাতা প্রদানের কথা বলা হয়েছে উপ-কর কমিশন পাবনার ওই চিঠিতে। আয়কর রিটার্ন দাখিল করেননি যেসব শিক্ষক-কর্মচারী, তাদের বেতন-ভাতা বন্ধ রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, ১৬ হাজার টাকার কম যাদের বেতন তারা বেতন তুলতে পারছেন, তাদের বেতন-ভাতা বন্ধ রাখা হয়নি। উপ-কর কমিশন পাবনার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি, তার মোবাইলফোন বন্ধ থাকার কারণে। ভুক্তভোগী শিক্ষকরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: