বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

এবার ৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ নিয়ে এল নোকিয়া ৮



তথ্যপ্রযুক্তি ডেস্ক::গত মাসেই ৪ জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজের নোকিয়া ৮ বাজারে এনেছে HMD Global। এবার ৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজের নতুন ভেরিয়েন্ট আনছে নোকিয়া ৮।
আনছে বলাটা ঠিক হবে না, কারণ ফিনল্যান্ডে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই ফোনের বিক্রি।
DNA এবং Verkkokauppa e-commerce ওয়েবসাইটে এই মডেল এনলিস্টেডও হয়ে গিয়েছে। নোকিয়া ৮-এর এই ভেরিয়েন্টের দাম বাংলাদেশে পড়বে ৫৯ হাজার ৯৯০ টাকা। ফোনটি গ্রাহকরা মাসিক কিস্তিতেও কিতে পারছেন।
ফোনের শিপিং শুরু হবে ১৯ অক্টোবর থেকে। এর আগে US FCC website-এ এই স্মার্টফোনের উল্লেখ ছিল। এখন এই ৬ জিবি মডেলের কথা সেখানেও কনফার্ম করা হয়েছে।
তাছাড়া নোকিয়া তাদের স্মার্টফোনের এই ভেরিয়েন্ট বিভিন্ন দেশে লঞ্চ করার কথা ভেবে ফেলেছে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রেই প্রথম তারা লঞ্চ করানোর কথা ভাবছে।
নোকিয়া ৮-এর ফিচার্স ইউনিবডি ডিজাইন 6000-series aluminum-এ তৈরি। ৫.৩ ইঞ্চির 2K IPS LCD ডিসপ্লে, স্ক্রিন রেজোলিউশন 1440×2560 pixels এবং Gorilla Glass 5 protection। রয়েছে Snapdragon 835 SoC সঙ্গে ৪GB বা ৬GB র‌্যাম, ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এতে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
১৩ মেগাপিক্সেল ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা রয়েছে এতে। আরজিবি ও মোনোক্রোমে ছবি তোলা যাবে। ডুয়াল ক্যামেরা সেট আপে রয়েছে OIS, PDAF, IR rangefinder এবং f/2.0 অ্যাপারচার। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে PDAF, f/2.0 অ্যাপারচার ও ডিসপ্লে ফ্ল্যাশ।
নোকিয়া ৮-এর ৩০৯০ এমএএইচ ব্যাটারি। কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্ট। আপাতত Android 7.1.1 Nougat থাকলেও Android 8.0 Oreo-তে আপডেট করা যাবে বলে আশ্বাস দিয়েছে সংস্থা।
এছাড়াও এতে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, USB 3.1 Type-C কানেক্টিভিটি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এইসব ছাড়াও নোকিয়া ৮-এর iquid Cooling, Dual-Sight, Nokia OZO Audio, and IP54 rating-এর মতো এক্সট্রা কিছু ফিচার্স রয়েছে।
এই স্মার্টফোন মিলছে Glossy Polished Copper এবং Polished Blue colors, সঙ্গে matte Tempered Blue এবং Steel finishes।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: