বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

এবার স্মার্টফোনে লাগানো যাবে এসএলআর ক্যামেরার লেন্স



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এসএলআর-এর লেন্স স্মার্টফোনে লাগানো ফটোগ্রাফারদের দুর্বার স্বপ্ন ছিল এতদিন। তবে এবার আর নয়, কারণ স্মার্টফোনের জন্য এসএলআর লেন্স মাউন্ট বানিয়ে ফেলেছে একটি চীনা সংস্থা। এই মাউন্ট ব্যবহার করে যে কোনও স্মার্টফোনে লাগানো যাবে জনপ্রিয় সংস্থাগুলোর যে কোনও লেন্স।

চীনের শেনজান প্রদেশের সিনেমাটিকস ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ফটোগ্রাফির যন্ত্রাংশ তৈরির জন্য বিশেষ খ্যাতি রয়েছে। তারাই তৈরি করেছে এই মাউন্ট। সম্প্রতি লাস ভেগাসে এর প্রদর্শনীতে এই মাউন্টের কেরামতিও দেখিয়েছে সংস্থা।

নির্মাতাদের তরফে জানানো হয়েছে, ক্যানন ইএফ, নিকন এফ ও সোনি ই লেন্স ব্যবহার করা যাবে এই মাউন্ট ব্যবহার করে।

আন্তর্জাতিক ছায়াছবি নির্মাতাদের মতে, দিন দিন স্মার্টফোন ব্যবহার করে পেশাদারি ছবি তোলার প্রবণতা বাড়ছে। সেক্ষেত্রে বিশেষ কার্যকরী হবে এই প্রযুক্তি।

তবে এই মাউন্টের দাম কত হতে পারে সে ব্যাপারে সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: