শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

এবার স্মার্টফোনে লাগানো যাবে এসএলআর ক্যামেরার লেন্স



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এসএলআর-এর লেন্স স্মার্টফোনে লাগানো ফটোগ্রাফারদের দুর্বার স্বপ্ন ছিল এতদিন। তবে এবার আর নয়, কারণ স্মার্টফোনের জন্য এসএলআর লেন্স মাউন্ট বানিয়ে ফেলেছে একটি চীনা সংস্থা। এই মাউন্ট ব্যবহার করে যে কোনও স্মার্টফোনে লাগানো যাবে জনপ্রিয় সংস্থাগুলোর যে কোনও লেন্স।

চীনের শেনজান প্রদেশের সিনেমাটিকস ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ফটোগ্রাফির যন্ত্রাংশ তৈরির জন্য বিশেষ খ্যাতি রয়েছে। তারাই তৈরি করেছে এই মাউন্ট। সম্প্রতি লাস ভেগাসে এর প্রদর্শনীতে এই মাউন্টের কেরামতিও দেখিয়েছে সংস্থা।

নির্মাতাদের তরফে জানানো হয়েছে, ক্যানন ইএফ, নিকন এফ ও সোনি ই লেন্স ব্যবহার করা যাবে এই মাউন্ট ব্যবহার করে।

আন্তর্জাতিক ছায়াছবি নির্মাতাদের মতে, দিন দিন স্মার্টফোন ব্যবহার করে পেশাদারি ছবি তোলার প্রবণতা বাড়ছে। সেক্ষেত্রে বিশেষ কার্যকরী হবে এই প্রযুক্তি।

তবে এই মাউন্টের দাম কত হতে পারে সে ব্যাপারে সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: