বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

এবার স্মার্টফোনে লাগানো যাবে এসএলআর ক্যামেরার লেন্স



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এসএলআর-এর লেন্স স্মার্টফোনে লাগানো ফটোগ্রাফারদের দুর্বার স্বপ্ন ছিল এতদিন। তবে এবার আর নয়, কারণ স্মার্টফোনের জন্য এসএলআর লেন্স মাউন্ট বানিয়ে ফেলেছে একটি চীনা সংস্থা। এই মাউন্ট ব্যবহার করে যে কোনও স্মার্টফোনে লাগানো যাবে জনপ্রিয় সংস্থাগুলোর যে কোনও লেন্স।

চীনের শেনজান প্রদেশের সিনেমাটিকস ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ফটোগ্রাফির যন্ত্রাংশ তৈরির জন্য বিশেষ খ্যাতি রয়েছে। তারাই তৈরি করেছে এই মাউন্ট। সম্প্রতি লাস ভেগাসে এর প্রদর্শনীতে এই মাউন্টের কেরামতিও দেখিয়েছে সংস্থা।

নির্মাতাদের তরফে জানানো হয়েছে, ক্যানন ইএফ, নিকন এফ ও সোনি ই লেন্স ব্যবহার করা যাবে এই মাউন্ট ব্যবহার করে।

আন্তর্জাতিক ছায়াছবি নির্মাতাদের মতে, দিন দিন স্মার্টফোন ব্যবহার করে পেশাদারি ছবি তোলার প্রবণতা বাড়ছে। সেক্ষেত্রে বিশেষ কার্যকরী হবে এই প্রযুক্তি।

তবে এই মাউন্টের দাম কত হতে পারে সে ব্যাপারে সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: