রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

এবার স্মার্টফোনে লাগানো যাবে এসএলআর ক্যামেরার লেন্স



তথ্যপ্রযুক্তি ডেস্ক::এসএলআর-এর লেন্স স্মার্টফোনে লাগানো ফটোগ্রাফারদের দুর্বার স্বপ্ন ছিল এতদিন। তবে এবার আর নয়, কারণ স্মার্টফোনের জন্য এসএলআর লেন্স মাউন্ট বানিয়ে ফেলেছে একটি চীনা সংস্থা। এই মাউন্ট ব্যবহার করে যে কোনও স্মার্টফোনে লাগানো যাবে জনপ্রিয় সংস্থাগুলোর যে কোনও লেন্স।

চীনের শেনজান প্রদেশের সিনেমাটিকস ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ফটোগ্রাফির যন্ত্রাংশ তৈরির জন্য বিশেষ খ্যাতি রয়েছে। তারাই তৈরি করেছে এই মাউন্ট। সম্প্রতি লাস ভেগাসে এর প্রদর্শনীতে এই মাউন্টের কেরামতিও দেখিয়েছে সংস্থা।

নির্মাতাদের তরফে জানানো হয়েছে, ক্যানন ইএফ, নিকন এফ ও সোনি ই লেন্স ব্যবহার করা যাবে এই মাউন্ট ব্যবহার করে।

আন্তর্জাতিক ছায়াছবি নির্মাতাদের মতে, দিন দিন স্মার্টফোন ব্যবহার করে পেশাদারি ছবি তোলার প্রবণতা বাড়ছে। সেক্ষেত্রে বিশেষ কার্যকরী হবে এই প্রযুক্তি।

তবে এই মাউন্টের দাম কত হতে পারে সে ব্যাপারে সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: