বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

এবার শ্রীলঙ্কায় আদালতের পাশে বোমা বিস্ফোরণ



আন্তর্জাতিক ডেস্ক:: গির্জা-হোটেলে সিরিজ বোমা হামলার রাশ কাটতে না কাটতেই আজ ফের শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর পূর্বাঞ্চলীয় একটি শহরে আদালতের পাশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহত নেই বলে জানিয়েছে পুলিশ।

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, পোগুদা ম্যাজিস্ট্রেট আদালতের পেছনের একটি ফাঁকা জায়গায় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশের মুখপাত্র বলেন, ‘আদালতের পেছনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আমরা তদন্ত শুরু করেছি।’সাম্প্রতিক সময়ে গির্জা ও হোটেলে সিরিজ হামলার মতো বোমাগুলো নিয়ন্ত্রিত নয় বলে জানান পুলিশের এই মুখপাত্র।

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে। এই হামলায় সবশেষ নিহতের সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৩৫৯ জনে। এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ ঘটনার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন তথাকথিত ইসলামিক স্টেট (আইএস)। তারা এ ঘটনার মূল হোতাসহ আটজনের ছবিও প্রকাশ করেছে।এ ঘটনা নিয়ে দেশ-বিদেশে আলোচনার মধ্যেই আবারও বোমা হামলার খবর এলো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: