শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

এবার ফুটবলেও ম্যাচফিক্সিং, নিষিদ্ধ ৪১



খেলাধুলা ডেস্ক::ম্যাচ ফিক্সিং ক্রিকেটে হরহামেশাই হয়ে থাকে। কিছুদিন আগেই অদ্ভূত ধরণের ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা ঘটেছিল সংযুক্ত আরব আমিরাতে।

ক্রিকেটেই যে শুধু ম্যাচ ফিক্সিং হয় তা কিন্তু নয়, এবার ফুটবলেও ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা ঘঠেছে। যা শুনে হয়তো অনেকে ভিমরি খেয়ে পড়তে পারেন। আর সেই ম্যাচ ফিক্সিং হয়েছে কিনা নামিদামী লিগ স্প্যানিশ লা লিগায়। তাও আবার সাত বছর আগের ঘটনায় শাস্তি হয়েছে ৩৬ ফুটবলারসহ ৪১ জনের।

সাত বছর আগে স্প্যানিশ লিগে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ৩৬ ফুটবলারসহ মোট ৪১ জনকে নিষিদ্ধ করেছেন স্পেনের একটি আদালত। অভিযুক্ত ফুটবলারদের দুই বছরের কারাদণ্ডসহ ছয় বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ফিক্সিংয়ের দায়ে অভিযুক্তদের মধ্যে আছেন বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা অ্যান্ডার হেরেরা, লেস্টার সিটির ফুটবলার ভিসেন্টে ইবোররা, অ্যাথলেটিকো মাদ্রিদের অধিনায়ক ফার্নান্দেজ ও আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের অধিনায়ক লিওনার্দো পোনজিও।

ফুটবলারদের বাইরে নিষিদ্ধ তালিকায় মেক্সিকো জাতীয় দলের সাবেক কোচ হাভিয়ের আগুইররেকে করা হয়েছে জেল-জরিমানা। লিগের দল লেভান্তে ও প্রথম বিভাগের দল রিয়াল জারাগোজাকে গুনতে হবে নগদ অর্থ।

২০১০-১১ মৌসুমে লিগে অবনমন এড়াতে লেভান্তের সঙ্গে জারাগোজার ম্যাচটি পাতানো ছিল বলে প্রমাণ পেয়েছে আদালত। সেই ম্যাচে ২-১ গোলে জিতে অবনমন ঠেকায় জারাগোজা। দলটিকে ১১ লাখ ডলার জরিমানা করা হয়েছে। এমনকি স্পেনের বাইরে থাকা ফুটবলারদের ক্ষেত্রেও ছয় বছরের নিষেধাজ্ঞা, ছয় বছর কার্যকর করতে বলা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: