শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «   যুক্তরাজ্যে ১ দিনে ৫৬২ জনের মৃত্যু  » «   ক্লিনিকে ডাক্তার নেই, ফিরে যাচ্ছেন রোগীরা  » «   ৩ হাজার হাজতিকে মুক্তি দিচ্ছে সরকার  » «   সংকটে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা বিদেশি ক্রেতাদের  » «   সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «  

এবার নবীগঞ্জে সাত রঙের চা উদ্ভাবন



Josim uddin- 7clr teaনবীগঞ্জ সংবাদদাতা:
শ্রীমঙ্গলের রমেশের নীলকন্ঠ চা কেবিনে নয় এবার নবীগঞ্জের জসীম উদ্দিন উদ্ভাবন করলেন সাত রঙের চা, সাতটি স্তরে ! আর স্বাদটাও সাত রকমের। সাধারণ চা বানানোর রহস্য কমবেশি সবার জানা থাকলেও এই চা তৈরির রহস্য সাধারণের কাছে অজানা। সাধারণ চা থেকে এটিতে স্বাদেও রয়েছ ভিন্নতা।
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ঐতিহ্য রমেশের সাতকালারের (রঙের) চা। গ্লাসের দিকে তাকালেই ভিন্ন রঙে চায়ের সাতটি স্তর দেখা যায়। দেশি বলেন আর বিদেশি বলনে শ্রীমঙ্গলে বেড়াতে গিয়ে সাত রঙের চা না খেয়ে ফিরছেন এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। এবার নবীগঞ্জেই উদ্ভাবন করা হল সাত রঙের চা। দীর্ঘপ্রচেষ্টার পর গতকাল নবীগঞ্জের জন্তরী গ্রামের জসীম উদ্দিন নামের ব্যক্তি সাত রঙের চা তৈরিতে সফল হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: