রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল



আন্তর্জাতিক ডেস্ক:: বাবরি মসজিদ নিয়ে চলমান আলোচনার মধ্যেই দেশটিতে এবার একটি পুরোনো খবর নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। আর সেটি হলো আগ্রার বিখ্যাত তাজমহল। খবরটি গত বছরের ফেব্রুয়ারি মাসের হলেও আবার খবরটি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

পুরোনো এই খবরটি নতুন করে অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে আশঙ্কা প্রকাশ করছেন। তাঁদের মনে প্রশ্ন, বিজেপি সরকার কি ভারতীয় উপমহাদেশের অন্যতম ঐতিহ্য শ্বেত পাথরের এই স্থাপনাটিকে ধংস করতে চাইছে?

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছিল, তৎকালীন দেশটির এক সাংসদ দাবি করেন, বাবরি মসজিদের মতো আগ্রায় নির্মিত তাজমহলও নাকি একটি মন্দিরের উপর প্রতিষ্ঠা করা হয়েছিল। আর খুব তাড়াতাড়ি এই বিখ্যাত তাজমহলকে ‘তাজ মন্দির’ বানানো হবে।

তৎকালীন বিজেপি সাংসদ ভিনয় কাতিয়ার বলেছিলেন, ১৭ শতকে মুঘল সম্রাট শাহজাহান তাঁর স্ত্রী মমতাজের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে ভারতের উত্তর প্রদেশের আগ্রায় একটি মন্দিরের জমিতে তাজমহলটি নির্মাণ করেছেন। তাই তাজমহলটি খুব দ্রুত মন্দিরে রূপান্তর করা হবে। ভিনয় বলেন, ‘এটি আমাদের মন্দির ছিল। তাজমহলটিকে খুব দ্রুত মন্দিরে রূপান্তরিত করা হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: