বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

এবারও বৈশাখে সুখবর পাচ্ছেন না বেসরকারি শিক্ষকরা



শিক্ষাঙ্গন ডেস্ক::দীর্ঘ দিন ধরে সরকারের কাছে বৈশাখী ভাতা দাবি করে আসছেন বেসরকারি শিক্ষকরা। কিন্তু এবারও তাদের কোনও সুখবর দিতে পারছে না শিক্ষা মন্ত্রণালয়। কারণ বাজেটে বরাদ্দ না থাকায় তা দেয়া সম্ভব হচ্ছে না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন জানান, বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট নিয়ে আমরা সবার সঙ্গে অনেকবার বৈঠক করেছি। ইতিবাচক সবাই। তবে বাজেটে বরাদ্দের ওপর এর বাস্তবায়ন নির্ভর করবে। শিক্ষা মন্ত্রণালয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বাজেটের বাইরে তো টাকা দেয়া সম্ভব নয়।

স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর জানান, বারবার দাবি করলেও এ বিষয়ে উদ্যোগ নেয়নি মন্ত্রণালয়। এ কারণে ২০১৬ সাল থেকে আন্দোলনে নামেন শিক্ষকরা। এমনকি ২০১৭ সালেও বৈশাখী ভাতা দেয়া হয়নি।

২০১৫ সালে অষ্টম জাতীয় বেতন স্কেল কার্যকর করে সরকার। ওই বেতন স্কেল কার্যকরের পর থেকে সরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষকরা ইনক্রিমেন্ট সুবিধা পাচ্ছেন। কিন্তু বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা বৈশাখী ভাতা ও পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: