রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

এটাই মেসির শেষ বিশ্বকাপ!



স্পোর্টস ডেস্ক::মেসির জন্য এবারের বিশ্বকাপই কি শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে? মেসির জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০০৫ সালে। অভিষেকের পর থেকে দলকে একবার বিশ্বকাপের ফাইনাল মঞ্চে ও তিনবার কোপা আমেরিকার ফাইনালে তুলেছে মেসি।

কিন্তু প্রতিবারই খালি হাতে ফিরতে হয়েছে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে সব জিতেছেন মেসি। তবে আর্জেন্টিনার হয়ে এখনও কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি তিনি। কয়েকবার ছুঁই ছুঁই করেও স্বপ্নের সোনার ট্রফি স্পর্শ করে দেখা হয়নি তার।

তবে এবারের বিশ্বকাপ জিততে মরিয়া লিওনেল মেসি। কারণ মেসি ছাড়াও আর্জেন্টাইন আরো কয়েকজন সতীর্থদের এটাই হতে যাচ্ছে শেষ বিশ্বকাপ।

মেসির দলে রয়েছেন গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো সুপারস্টার। ২০২২ সালে সবার বয়স হবে ৩৪। তাই এটিকেই শেষ সুযোগ বলে মনে করছেন ওয়ান্ডারম্যান, ‘আমরা রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন দেখছি। এটি হতে পারে আমাদের শেষ সুযোগ। আমি মনে করি, এবার বিশ্বকাপ না জিতলে আমাদের একমাত্র পথ খোলা থাকবে জাতীয় দল ছেড়ে দেয়া।’

আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে বিশ্বকাপের ২১তম আসর। ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের এবারের আসরে ডি গ্রুপে রয়েছে মেসির আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: