সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

এটাই মেসির শেষ বিশ্বকাপ!



স্পোর্টস ডেস্ক::মেসির জন্য এবারের বিশ্বকাপই কি শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে? মেসির জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০০৫ সালে। অভিষেকের পর থেকে দলকে একবার বিশ্বকাপের ফাইনাল মঞ্চে ও তিনবার কোপা আমেরিকার ফাইনালে তুলেছে মেসি।

কিন্তু প্রতিবারই খালি হাতে ফিরতে হয়েছে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে সব জিতেছেন মেসি। তবে আর্জেন্টিনার হয়ে এখনও কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি তিনি। কয়েকবার ছুঁই ছুঁই করেও স্বপ্নের সোনার ট্রফি স্পর্শ করে দেখা হয়নি তার।

তবে এবারের বিশ্বকাপ জিততে মরিয়া লিওনেল মেসি। কারণ মেসি ছাড়াও আর্জেন্টাইন আরো কয়েকজন সতীর্থদের এটাই হতে যাচ্ছে শেষ বিশ্বকাপ।

মেসির দলে রয়েছেন গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো সুপারস্টার। ২০২২ সালে সবার বয়স হবে ৩৪। তাই এটিকেই শেষ সুযোগ বলে মনে করছেন ওয়ান্ডারম্যান, ‘আমরা রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন দেখছি। এটি হতে পারে আমাদের শেষ সুযোগ। আমি মনে করি, এবার বিশ্বকাপ না জিতলে আমাদের একমাত্র পথ খোলা থাকবে জাতীয় দল ছেড়ে দেয়া।’

আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে বিশ্বকাপের ২১তম আসর। ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের এবারের আসরে ডি গ্রুপে রয়েছে মেসির আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: